ফের নতুন রূপে আজ আসছে Twitter Blue, মিলবে কোন ফিচার?

ফের নতুন রূপে আজ আসছে Twitter Blue, মিলবে কোন ফিচার?
HIGHLIGHTS

Elon Musk -এর Twitter একদম প্রস্তুত Twitter Blue লঞ্চ করার জন্য

জানা গিয়েছে 12 ডিসেম্বর Twitter Blue লঞ্চ করতে চলেছে

অ্যান্ড্রয়েড এবং iPhone ব্যবহারকারীদের কত করে সাবস্ক্রিপশন ফি দিতে হবে জানিয়ে দিল এই সংস্থা

Twitter একদম নতুন ভাবে, নতুন রূপে তাদের Twitter Blue রিলঞ্চ করতে চলেছে। জানা গিয়েছে Elon Musk এর Twitter আজ অর্থাৎ 12 ডিসেম্বর Twitter Blue লঞ্চ করবে। এবং এই ঘোষণা Twitter এর তরফেই করা হয়েছে একটি আনুষ্ঠানিক টুইট করে। যাঁরা এই Twitter Blue এর সাবস্ক্রিপশন নেবেন তাঁরা একাধিক প্রিমিয়াম ফিচার পেয়ে যাবেন যেমন ব্লু টিক, 1080p ভিডিও পোস্ট করা, টুইট এডিট করা, ইত্যাদি। 

Twitter এর তরফে যে আনুষ্ঠানিক ঘোষণা করা হয়েছে Twitter Blue লঞ্চের বিষয়ে সেখানে তারা লেখেন, যে 'আমরা সোমবার ফের টুইটার ব্লু লঞ্চ করতে চলেছি। এটার সাবস্ক্রিপশন পেতে হলে প্রতিমাসে 8 ডলার করে খরচ করতে হবে ওয়েব টুইটার ব্যবহারকারীদের জন্য, এবং যাঁরা iOS ব্যবহার করেন তাঁদের 11 ডলার খরচ করতে হবে। এই সাবস্ক্রিপশন নিলে একাধিক ফিচার সহ ব্লু টিক সব পাওয়া যাবে।' 

এই নিয়ে তৃতীয়বার Twitter Blue লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে Twitter। যে টুইটার ব্লু লঞ্চ হতে চলেছে জানা গিয়েছে সেখানে গ্রাহকরা একাধিক পরিষেবা পাবেন সাবস্ক্রিপশন নিলে, সঙ্গে মিলবে নানান ফিচার ব্যবহার করার সুবিধা। 

যাঁরা অ্যান্ড্রয়েড বা আইওএস ব্যবহার করেন তাঁদের কত করে খরচ করতে হবে? 

জানা গিয়েছে যাঁরা অ্যান্ড্রয়েড ব্যবহার করেন তাঁদের IOS ব্যবহারকারীদের তুলনায় খানিকটা কম টাকা খরচ করতে হবে Twitter Blue এর সাবস্ক্রিপশন নেওয়ার জন্য।  যাঁরা অ্যান্ড্রয়েড ব্যবহারকারী তাঁদের প্রতি মাসে 8 ডলার করে খরচ করতে হবে এবং যাঁর IOS ব্যবহারকারী তাঁদের 11 ডলার করে খরচ করতে হবে Twitter Blue এর সাবস্ক্রিপশন পেতে হলে। কিন্তু কেন iOS ব্যবহারকারীদের বেশি খরচ করতে হবে? সেই বিষয়ে কোনও তথ্য মেলেনি। 

জুলাই 2022 থেকেই Apple এর তরফে ঘোষণা করা হয় যে 30% কমিশন দিতে হবে অ্যাপ স্টোরকে যে কোনও ট্রানজ্যাকসন বা রেগুলার সাবস্ক্রিপশনের জন্য। সম্প্রতি মাস্ককে এই বিষয়ে প্রতিবাদ করতেও দেখা গিয়েছে। একটা সময় তো মাস্ক বলেই দেন Apple মনে হয় অ্যাপ স্টোর থেকে টুইটারকে বাদ দিতে চাইছে। এটার পর Musk Apple এর সিইও Tim Cook এর সঙ্গে দেখা করেন Apple Park এ এবং জানান সমস্ত সমস্যা সমাধান হয়ে গিয়েছে। তাও কেন টুইটার অ্যান্ড্রয়েডের তুলনায় IOS ব্যবহারকারীদের থেকে বেশি টাকা নিচ্ছে সাবস্ক্রিপশন ফি হিসেবে বোঝা যাচ্ছে না। 

Twitter Blue

যাঁরা Twitter Blue এর সাবস্ক্রিপশন নেবেন তাঁরা ব্লু টিক তো পাবেন, তার সঙ্গে পেয়ে যাবেন টুইট এডিট করার অপশন, সঙ্গে রিডার মোড, গোল্ডেন অফিসিয়াল চেক বিজনেস প্রোফাইলের জন্য, গ্রে চেক সরকারি সংস্থার জন্য। এর সাহায্যে বিভিন্ন ধরনের প্রোফাইলের মধ্যে তফাৎ করতে সুবিধা হবে।  এছাড়া Twitter Blueতে আগামীদিনে আরও বেশ কিছু ফিচারযুক্ত করা হবে, যেখানে কম অ্যাড দেখানো হবে, বড় ভিডিও পোস্ট করা যাবে, ইত্যাদি। 

কিন্তু যাঁরা ইতিমধ্যেই টুইটারে ব্লু টিক পেয়ে বসে আছেন তাঁদের কী হবে? Twitter সেই সব অ্যাকাউন্ট হোল্ডারদের বলেছে হয় তাঁরা টুইটার ব্লুয়ের সাবস্ক্রিপশন নেবেন নইলে ব্লু টিক হারিয়ে ফেলবেন।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo