iPhone ব্যবহার করেন? Truecaller আনল Live Caller ID ফিচার, দেখুন ব্যবহারের পদ্ধতি সহ সুবিধা

iPhone ব্যবহার করেন? Truecaller আনল Live Caller ID ফিচার, দেখুন ব্যবহারের পদ্ধতি সহ সুবিধা
HIGHLIGHTS

iPhone ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এল Truecaller

এই অ্যাপে এখন iPhone ব্যবহারকারীরা পেয়ে যাবেন Live Caller ID এর সুবিধা

এটার সাহায্যে কলারের পরিচিতি জানা এখন আরও সহজ হবে

Truecaller -এর তরফে একটি একদম নতুন ফিচার নিয়ে আসা হল। এই ফিচারের নাম Live Caller ID। এই ফিচারটি কেবল মাত্র iPhone ব্যবহারকারীদের জন্য নিয়ে আসা হয়েছে এর সাহায্যে তাঁরা এখন অনেক সহজেই কলারের পরিচিতি জানতে পারবেন। এটা আসলে কিছুই নয়, এই প্ল্যাটফর্মের তরফে Apple- এর যে ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট সিস্টেম আছে সেটাকে যুক্ত করে দিয়েছে যা ব্যবহার করে ব্যবহারকারীরা সহজেই কলারের তথ্য পেয়ে যেতে পারবেন। তবে হ্যাঁ, এই ফিচার কিন্তু সবাই ব্যবহার করতে করবেন না। তাহলে কারা? দেখুন কারা এই ফিচারের সুবিধা পাবেন। কীভাবে সেটা ব্যবহার করা যাবে। 

এখন যেই একজন iPhone ব্যবহারকারীর কাছে কোনও কল আসবে অচেনা নম্বর থেকে তখন তাঁরা Truecaller -কে অ্যাক্টিভেট করতে পারবেন তাঁদের কণ্ঠের সাহায্যে। এক্ষেত্রে তাঁদের স্রেফ বলতে হবে, 'হে সিরি, Truecaller-এ সার্চ করো।' এরপর এই অ্যাপ দ্রুত এই নম্বরের সমস্ত তথ্য খুঁজে বের করে কলারের সব তথ্য আপনার স্ক্রিনে দেখিয়ে দেবে। তবে এই ফিচারটি কেবল মাত্র Truecaller -এর যাঁরা প্রিমিয়াম সাবস্ক্রাইবার এবং যাঁদের iPhone -এ iOS 16 বা তার পরের ভার্সনের সাপোর্ট আছে তাঁরাই এটা ব্যবহার করতে পারবেন। ফলে এই সুবিধা পেতে গেলে আপনাকে Truecaller অ্যাপের প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিতে হবে। 

এটার সাহায্যে সিরি শর্টকাট ব্যবহার করে আপনাকে উত্তর দেখানো হবে। কোম্পানির তরফে জানানো হয়েছে এই নতুন আপডেটের সঙ্গে ব্যবহারকারীদের কনফিডেন্স আরও বাড়ানো হবে। তাঁদের আর এখন আলাদা করে ম্যানুয়ালি নম্বর খুঁজতে হবে না। Live caller ID সিরি সার্চের মাধ্যমে Truecaller -এর গোটা ডেটাবেসকেই সার্চ করে সঠিক তথ্য আপনাকে দেবে যেমনটা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের এই অ্যাপ দিয়ে থাকে। 

iPhone এ কীভাবে Truecaller Live Caller ID সেট করবেন দেখুন

এটার জন্য আপনাকে সবার আগে এই অ্যাপের প্রিমিয়াম ট্যাবে যেতে হবে। 

এবার এখানে গিয়ে ক্লিক করুন অ্যাড টু সিরি অপশনে। 

এই বিষয়ে মনে রাখবেন এটা আপনাকে শর্টকাট অ্যাড করতে সাহায্য করবে এক ক্লিকে। যদি আপনি প্রথমবার এই ফিচার ব্যবহার করে থাকেন তাহলে অ্যাপের তরফে আপনার থেকে পারমিশন চাওয়া হবে। এক্ষেত্রে ওলওয়েজ অ্যালাও অপশনে ক্লিক করুন করুন। 

একবার সেটা সেট করে ফেলা মানেই আপনি এবার যখন প্রয়োজন হবে তখন কেবল হে সিরি সার্চ ট্রুকলার বললেই হবে। Truecaller দেখিয়ে দেবে কে আপনাকে কল করছে। 

Truecaller new feature for iphone

Truecaller এর অন্যান্য নতুন ফিচার

1. এই অ্যাপের তরফে আরও একাধিক ফিচার iPhone -এ নিয়ে আসা হচ্ছে। এর মধ্যে অন্যতম হল যে নম্বরগুলো স্প্যাম হিসেবে মার্ক করা সেগুলোতে নিজেদের মতামত জানানো যাবে একই সঙ্গে সেটা দেখাও যাবে। অর্থাৎ অন্যরা যদি কেউ সেই স্প্যাম নম্বরের বিষয়ে কোনও মতামত জানিয়ে থাকে আপনি এখন সেগুলো পড়তে পারবেন। 

2. একই সঙ্গে অচেনা নম্বর থেকে ফোন এলে সেটার বিষয়ে নিজের অভিজ্ঞতা জানানো যাবে। 

3. এছাড়া একটি SMS ফিল্টারিং ফিচার যুক্ত করা হয়েছে। এটার সাহায্যে কোনও মেসেজ এলে সেটা ক্যাটাগরি অনুযায়ী ভাগ হয়ে যাবে যে কোনটা ফাইন্যান্সের, কোনটা অর্ডারের, কোনটা রিমাইন্ডার, ইত্যাদির। 

এই ফিচারগুলো iOS 16 এবং তার পরের ভার্সনে উপলব্ধ আছে। ভারত, দক্ষিণ আফ্রিকা, নাইজেরিয়া ইত্যাদি দেশে এই সুবিধা এসেছে। কোম্পানির তরফে জানানো হয়েছে আগামীতে আরও অন্যান্য দেশে এই ফিচার আনা হবে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo