WhatsApp-র এই ফিচারের কথা জানতেন? ঘুরতে গিয়ে অ্যাপ ডিলিট না করে স্রেফ উধাও হয়ে যান

WhatsApp-র এই ফিচারের কথা জানতেন? ঘুরতে গিয়ে অ্যাপ ডিলিট না করে স্রেফ উধাও হয়ে যান
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ থেকে উধাও হতে পারেন সহজেই!

আর্কাইভ চ্যাটে গিয়ে কেবল একটা ছোট্ট সেটিং চেঞ্জ করতে হবে

ঘুরতে গেলে তখন আর অফিসের কাজের চাপ, মেসেজ কিছুই আপনাকে জ্বালাতে পারবে না

কোথাও বেড়াতে গিয়ে আজকাল যেন শান্তি নেই! WhatsApp এ সারাক্ষণ মেসেজ আসতেই থাকে, যার অধিকাংশই হচ্ছে কাজের মেসেজ। আর বেড়াতে গিয়ে কাজ সবসময় কাজের কথা ভাবতে বা করতে ভালো লাগে বলুন দেখি! তাই এসব ঝামেলা থেকে মুক্তি পেতে এবার স্রেফ উধাও হয়ে যান জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ (Instant Messaging App) থেকে। না তার জন্য আপনাকে মোটেই হোয়াটসঅ্যাপ ডিলিট করতে হবে না। আবার মেসেজ মিউটও করতে হবে না, এতে অনেকে ভাবতে পারেন যে আপনি তাঁদের ইগনোর করছেন। তাহলে কী করবেন এই ক্ষেত্রে দেখে নিন।

মোবাইল ডেটা (Mobile Data) অন থাকা মানে সারাক্ষণ মেসেজ ঢুকতে থাকা, যতক্ষণ না আপনি সেটা অফ করছেন ততক্ষন বন্ধ হবে না। এমনকী আপনি যদি হোয়াটসঅ্যাপের ব্যাকগ্রাউন্ড ডেটা অফ করে দেন অথবা হোয়াটসঅ্যাপ বন্ধ রাখেন তবুও নতুন মেসেজ ঢুকতেই থাকবে আপনার ফোনে। আপনি চাইলে অবশ্য ব্লু টিক অফ করে রাখতে পারেন, কিন্তু তাতেও সমস্যার সমাধান হবে না। কারণ মেসেজ তখনও আপনার ফোনে ঢুকতেই থাকবে। আর তাছাড়াও আপনি হোয়াটসঅ্যাপে অন থাকলে সেটা আপনার কনট্যাক্ট লিস্টের সবাই এমনিও দেখতে পাবে, ফলে ব্লু টিক অফ রাখলে একদমই আপনার সমস্যার সমাধান হবে না।

তাই আপনি যদি কিছুদিনের জন্য হোয়াটসঅ্যাপ থেকে ছুটি চান তাহলে স্রেফ উধাও হয়ে যান বা এমন কিছু করুন যাতে অ্যাপ ডিলিট না করেও মেসেজ না আসে আপনার কাছে। এতে সাপও মরবে আবার লাঠিও ভাঙবে না। তাহলে দেখে নিন কী করতে হবে আপনাকে। এই গোটা বিষয়টা করতে আপনার এক মিনিটের কম সময় লাগবে। আপনাকে কেবল একটা সেটিং চেঞ্জ করতে হবে। দেখে নিন সেটা কী।

whatsapp tricks

প্রথমে, আপনার হোয়াটসঅ্যাপ অ্যাপটায় দীর্ঘক্ষণ প্রেস করে থাকুন, এরপর App Info আইকনটাতে ক্লিক করুন।

এবার দেখুন, এখানে আপনি একটি Force Stop এর অপশন পাবেন উপরে। ব্যাস আপনি ওখানে গিয়ে কেবল একটা ক্লিক করে দিন।

সবশেষে ব্যাকগ্রাউন্ড থেকে হোয়াটসঅ্যাপ অ্যাপটাকে বন্ধ করে দিন। এটা করে দিলেই আপনি আর এই অ্যাপ থেকে কোনও মেসেজ পাবেন না।

এটা করলে কী হবে জানেন? যিনি আপনাকে মেসেজ পাঠাবে তাঁর কাছে একটা মাত্র টিক দেখাবে, অর্থাৎ আপনার কাছে যেন মেসেজ ডেলিভার হয়নি। যেখানে ডাবল টিকের অর্থ হল আপনার কাছে মেসেজ পৌঁছেছে কিন্তু আপনি দেখেননি। আর ব্লু টিকের অর্থ আপনি মেসেজটি দেখেছেন।

Digit.in
Logo
Digit.in
Logo