এভাবে নিজের ভেকেলের মাইলেজ ট্র্যাক করুন

Updated on 06-Nov-2017
HIGHLIGHTS

এর জন্য একটি সহজ আর ফ্রি অ্যাপ হল Hurdlr

যারা নিয়মিত ড্রাইভিং করেন, বা রোজ গাড়ি চালিয়ে অফিস যান তাদের ক্ষেত্রে মাইলেজ একটি বিশাল ব্যাপার। আগে সবাই অটোমিটার রিডিং, নোটবুক আর ক্যালকুলেটারের ব্যবহার করে গাড়ি কত মেইল চলেছে সেই হিসেব করত। কিন্তু এখনকার এই আধুনিক স্মার্টফোন আর অ্যাপের মাধ্যমে গাড়ির মাইলেজ চেক করা খুব সহজ হয়ে গেছে।  

Hurdlr এমন একটি অ্যাপ যা দিয়ে অটমেটিকালি আপনি আপনার ট্রিপ রেকর্ড করে একটি রিপোর্ট জেনারেট করতে পারবেন। যাতে আপনি রিএম্বারস্মেন্ট আর ট্যাক্স ফাইলিং এর ব্যবহার করতে পারবেন। এই অ্যাপটি একদম ফ্রি।   

এরকম কাজের জন্য আরও বেশ কিছু অ্যাপ আছে, বিশেষত এয়ারলাইন্স আর মেইলআইকিউ যা দিয়ে আপনি ড্রাইভ ট্র্যাক করতে পারবেন। তবে এই অ্যাপ গুলি ব্যবহার করতে হলে আপনাকে টাকা দিতে হবে। মানে এগুলি ফ্রি অ্যাপ নয়।

আর সেখানে Hurdlr আপনাকে ম্যানুয়ালি ড্রাইভ করতে দবে, কিন্তু এটি অটোমেটেড GPS ম্যাজিকে কাজ করে, যা থেকে ট্রিপের স্টার্ট আর এন্ডের বিষয়ে জানা যায়। এই অটোমেটেড ট্র্যাকিংকে ফুল টাইম GPS অ্যাকেস করা দরকার, আর এর জন্য Hurdlr  এর ব্যবহার ব্যাটারি লাইফকে প্রভাবিত করবে।

এরকম অ্যাপকে আপনি এক বা দুবার ব্যবহার করুন আর দেখুন যে এথেকে কতটা ফল পাওয়া যায়। Hurdlr আপনার ফাইন্যান্সকে ম্যানেজ করতে পারে, আপনি আপনার ব্যাংক অ্যাকাউন্টের সঙ্গে সঙ্গে ফেসবুক আর উবারের মতন পরিষেবাও লিঙ্ক করাতে পারেন, যা এসব ক্ষেত্রে আরও সহজেই আপনার কাজ আরও সহজ করবে।

আপনি যদি ম্যানুয়ালি একটি এক্সপেন্স যুক্ত করেন, তবে আপনি এই অ্যাপটি দিয়ে রসিদের ছবিও তুলতে পারবেন। আর এর পরে রসিদকে ড্রপবক্স বা গুগল ড্রাইভের মতন ক্লাউড অ্যাকাউন্টের সঙ্গে সিঙ্ক করতে পারে। এটি অসধারন ইন্টারফেস আর লে-আউট যুক্ত আর এটি একটি ফ্রি অ্যাপ। 

Connect On :