TIKTOK য়ের পেরেন্ট কোম্পানি BYTEDANCE MUSIC STREAMING SERVISE লঞ্চ করতে পারে

TIKTOK য়ের পেরেন্ট কোম্পানি BYTEDANCE MUSIC STREAMING SERVISE লঞ্চ করতে পারে
HIGHLIGHTS

খুব তাড়াতাড়ি আসতে পারে paid music streaming service

100 র বেশি এই নিয়ে কাজ করছে

কিছু ইউজারদের অনুসারে ByteDance, যা কিনা টিকটকের পেরেন্ট কোম্পানি তারা একটি পেয়েড মিউজিক স্ট্রিমিং পরিষেবা আনতে চলেছে। আর এই বিষয়ে Bloomberg য়ের মাধ্যমে জানা গেছে। এপ্রিলের প্রথমেই মিউজিক স্ট্রিমিং অ্যাপ তৈরির বিষয়ে কথা চালু হয়। আর এই সময়ে সুত্রানুসারে  South China Morning Post জানিয়েছে যে কোম্পানি তাড়াতাড়ি এই পরিষেবা নাবে আর এর ওপর 100 জনের বেশি লোক কাজ করছে।

বলা হচ্ছে যে ByteDanceয়ের পরিষেবা উন্নত বাজারের দিকে কেন্দ্র করে শুরু করা হতে পারে। আর এই বিষয়ে কোন দেশের নাম আলাদা করে বলা হয়নি, তবে Bloomberg বলেছে যে এই পরিষেবা সেই সব দেশের জন্য হবে যেখানে Paid music services এখনও পর্যন্ত বড় সংখ্যক দর্শকদের জন্য আসবে। আর এবার এই মিউজিক অ্যাপের বিষয়ে বেশি কিছু জানা যায়নি। তবে অন ডিমান্ড মানে গান আর ভিডিওর একটি লিস্ট আনা হয়েছে আর দুটি ফ্রি আর পেড টায়ারে আসবে। Bloombergয়ের সুত্রানুসারে স্পটিফায় ক্লোন বা অ্যাপেল মিউজিকের মতন হবে।

ByteDance কিছু সময়ে টিকটিকের জনপ্রিয়তা দেখে এর ভাল ইউজারবেসের কথা জানিয়েছে। আর এবার কোম্পানি তাদের হিট সম্পূর্ণ করার জন্য এই নতুন অ্যাপের ওপরে কাজ করছে। যা একটি lack work messaging competitor আর একে 'Lark’ বলা হয়েছে। আর এটি একটি স্ন্যাপচ্যাট ক্লোন যাকে 'Duoshan'  বলা যায়।

Billboard অনুসারে ByteDance এই ইউজার্সদের দরকার বোঝে আর সেই জন্য জনপ্রিয়তার পরে টিকটক সুবিধা দিতে চ্যা। আর ভারতে এর সাবস্ক্রিপশান শতাংশ কম মিউজিক স্ট্রিমিং অ্যাপ করে আর প্রায় 14 শতাংশ বান্ডেল সাবস্ক্রিপশান (অ্যামাজন প্রাইম বা মোবাইল কন্টেন্টের মাধ্যমে আছে) আছে।

ByteDance ভারতে এই সময়ে সুযোগ দেখে সব থেকে বড় লেভেল টি সিরিজ (সম্প্রতি YouTube য়ের সব থেকে বড় চ্যানেল হয়েছে) আর টাইমস মিউজুকের অধিকার সুরক্ষিত করছে। আর এর সঙ্গে এই সময়ে সারা বিশ্বে মিউজিক গ্রুপ যেমন সোনি উনিভার্সাল আর ওয়ার্নারের সঙ্গে লাইনেস নিয়ে কথা চলছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo