TikTok Ban: মাদ্রাজ হাইকোর্ট কেন্দ্রের কাছে দাবি জানিয়েছে, এই অ্যাপটি পর্নোগ্রাফিতে উৎসাহিত করে

Updated on 05-Apr-2019
HIGHLIGHTS

TikTok অ্যাপ বন্ধের জন্য মাদ্রাজ হাইকোর্টে পিটিশান দেওয়া হয়েছে

এই অ্যাপের বিরুদ্ধে মেরুটের এক ব্যাক্তি এই পিটিশান দিয়েছেন

এই অ্যাপটি পর্নোগ্রাফিতে উৎসাহিত করে বলা হয়েছে

মাদ্রাজ হাইকোর্ট কেন্দ্রর থেকে TikTok অ্যাপ বন্ধ করার বিষয়ে দাবি করেছে আর কোর্ট বলেছে যে এই চিনা অ্যাপ পর্নোগ্রাফিতে উৎসাহিত করে

মাদ্রাজ হাইকোর্ট জনপ্রিয় অ্যাপ TikTok বন্ধ করার  দাবি জানিয়েছে আর বলেছে যে এই চিনা অ্যাপটি পর্নোগ্রাফিতে উৎসাহিত করে। মাদ্রাজ হাই কোর্টের মেরুট পিঠ এই বিষয়ে কেস ফাইল করেছেন যাতে বলা হয়েছে যে বাচ্চাদের জন্য এই অ্যাপটি ঠিক নয়। জাজ  N Kirubakaran আর SS Sundar বলেছেন যে মিডিয়া এই অ্যাপে বানানো  ভিডিও বন্ধ করার চেষ্টা করতে পারে।

হাইকোর্ট বলেছে যে, “TikTok অ্যাপে পোস্ট করা কন্টেন্টের ভাষা খারাপ আর অশালীন কন্টেন্ট। আর এই জন্য বাচ্চারা অচেনা লোকের সঙ্গে কন্ট্যাক্টে থাকে আর যা তাদের জন্য ক্ষতিকারক। আর এই জন্য এই সমস্যা বুঝে এই অ্যাপটি বাচ্চাদের জন্য একদম ঠিক নয়”।

এই কেস মেরুটের একজন বয়স্ক ব্যাক্তি- সহ সামাজিক কর্মী করেছেন, তিনি আদালতে অনুরোধ করেন যে এটি পর্নোগ্রাফি, শিশু শ্রম আর আত্মহত্যাকে উৎসাহিত করে আর তাই টিকটক বন্ধ করে দেওয়া উচতি। TIkTok স্পোকপার্সেন বলেছেন যে কোম্পানির আইন পালন করবে আর কোর্ট অর্ডারের কপির অপেক্ষা করছে, এর ভিত্তিতে সঠিক পদক্ষেপ নেওয়া হবে। আর এই অ্যাপে সুরক্ষিত আর সদর্থক এনভায়েরনমেন্ট বানানো আমাদের প্রায়োরিটি।

এই সোশাল অ্যাপ ইউজার্সরা শর্ট ভিডিও তৈরি করতে পারেন আর আর এতে ফিল্টার আর স্পেশাল এফেক্টও দিতে পারেন। ভারতে টিকটকের 54 মিলিয়ান মান্থলি  অ্যাক্টিভ ইউজার আছে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :