হোয়াটসঅ্যাপের এই মেসেজ থেকে সাবধান, আপনারা স্মার্টফোন ক্র্যাশও হতে পারে

Updated on 08-May-2018
HIGHLIGHTS

এক্ষেত্রে মেসেজের ভেতর স্পেশাল ক্যারেক্টার থাকে আর যা টক্সট বিহেভিয়ার বদলে দিতে পারে

প্রায়ই মেসেজিং অ্যাপ গুলিতে কিছু প্র্যাঙ্ক মেসেজ এসে থাকে আর জার মধ্যে কিছু মেসেজ আপনারা স্মার্টফোন বা অ্যাপের জন্য ক্ষতিকারক হতে পারে। হোয়াটসঅ্যাপে এই সময়ে এমন কিছু বাগ ফরওয়ার্ড মেসেজ আপনারা পেতে পারেন, সেই মেসেজ গুলি পাঠানোর উদ্দেশ্য যাই হোকনা কেন সেই মেসজে কিন্তু আপনারা স্মার্টফোনের ক্ষতি করতে পারে।

আর এরকম ধরনের কিছু মেসেজ এই সময়ে ইউজার্সরা ফরোয়ার্ড করছে যা অ্যান্ড্রয়েডের হোয়াটসঅ্যাপ ক্র্যাশ করতে পারে। আর কিছু ক্ষেত্রে এটি আপনাদের স্মার্টফোনও ক্র্যাশ করতে পারে। এই দুই ক্ষেত্রেই মেসেজে স্পেশাল ক্যারেক্টার লুকিয়ে থাকে যা টেক্সট বিহেভিয়ার বদলাতে পারে। আর এর কারনে হোয়াটসঅ্যাপ ফ্রিজ হয়ে যেতে পারে।

পাওয়ারব্যাঙ্কের ‘পাওয়ারে’ এবার মাত হবে সব! এই পাওয়ারব্যাঙ্ক গুলি ডিস্কাউন্টের সঙ্গে কেনা যাচ্ছে

এই ধরনের মেসেজ হোয়াটসঅ্যাপ ক্র্যাশ করতে পারে

আর আমরা এখন এরকম একটি মেসেজের কথা আপান্দের জানানোর জন্যই এই আর্টিকেলতি লিখেছি। ‘ আপনারা যদি এই কালো রঙয়ের পয়েন্টটী তাচ করেন আর অন্য লাইনে ব্ল্যাক ডটের সঙ্গে লেখা ছিল “t-touch-here”।FEয়ের রিপোর্ট অনুসারে ব্ল্যাক ডট হোয়াটসঅ্যাপ ক্র্যাশ করে দেয়। আর এই ভাবেই Redditয়ে দেখা মেসেজেও লেখা ছিল ,” এটি বেশ মজার যে!< হাসার ইমোজি>…রিড মোর”। আর এবার রিড মোরে ক্লিক করলে আপনাদের হোয়াটসঅ্যাপ ক্র্যাশ হওয়ার সম্ভাবনা থেকেই যায়। এই বাগ মেসজে অ্যান্ড্রয়েড আর iOSদুটি প্ল্যাটফর্মেই অ্যাপ ক্র্যাশ করাতে পারে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

এই মেসেজ গুলি হোয়াটসঅ্যাপ ক্র্যাশ করে কিন্তু প্র্যাঙ্কের ক্ষেত্রে কোন ক্ষতির সম্ভাবনা নেই। তাও আমাদের মতে যে এই ধরনের কোন রকমের মেসেজ তা প্র্যাঙ্ক হলেও তাতে ক্লিক না করাই ভাল হবে। কারন এই মেসেজযে কেই বাগ পাঠায়নি তার কোন মানে নেই।

Connect On :