টেলিগ্রাম ব্যবহার করতে গেলে এবার গুনতে হবে মোটা টাকা

টেলিগ্রাম ব্যবহার করতে গেলে এবার গুনতে হবে মোটা টাকা
HIGHLIGHTS

টেলিগ্রাম ব্যবহার করতে গেলে এবার দিতে হবে টাকা

টেলিগ্রামের প্রতিষ্ঠাতা পাভেল দুরভ তাঁর একটি ব্লগে জানিয়েছেন এবার থেকে যাঁরা টেলিগ্রাম প্রিয়িমাম ব্যবহার করেন তাঁদের টাকা দিতে হবে

বেটার কোয়ালিটি প্রদান এবং রেভিনিউ আয় করার জন্য এই ব্যবস্থা

আবারও খরচ বাড়তে চলেছে মোবাইল ব্যবহারকারীদের। এবার থেকে টেলিগ্রাম ব্যবহার করতে গেলেও দিতে হবে টাকা। খরচ হবে মোটা অঙ্ক। ফলে নেটিজেনদের স্বস্তির দিন শেষ। এতদিন ব্যাপারটা কানাঘুষোয় শোনা গেলেও পাভেল দুরভ তাতে সিলমোহর দিলেন। 

মাসখানেক আগে একটা রিপোর্টে দাবি করা হয়েছিল যে টেলিগ্রাম ব্যবহার করার জন্য টাকা দিতে হবে। এবার টেলিগ্রামের প্রতিষ্ঠাতা পাভেল দুরভ তাঁর একটি ব্লগে জানিয়েছেন আগামীদিনে টেলিগ্রাম ব্যবহার করতে গেলে সত্যিই টাকা দিতে হবে। টেলিগ্রাম পিমিয়াম ব্যবহার করেন যাঁরা তাঁদের জন্য পেইড সাবস্ক্রিপশন আনছে টেলিগ্রাম। 

পাভেল দুরভ কী বলেছেন?

তিনি জানিয়েছেন টেলিগ্রামের যে ফিচারগুলো সবথেকে বেশি জনপ্রিয় সেই ফিচারগুলো যাতে ব্যবহারকারীরা আরও ভাল করে ব্যবহার করতে পারেন তার জন্য পেইড সাবস্ক্রিপশন আনা হচ্ছে। এই পেইড সাবস্ক্রিপশনের ফলে টেলিগ্রাম ব্যবহারকারীরা অতিরিক্ত চ্যাট করতে পারবেন, শুধু তাই নয় হাই-কোয়ালিটি মিডিয়া শেয়ার এবং আপলোড করতে পারবেন। এছাড়াও অন্যান্য সুবিধা পাওয়া যাবে।

telegram

টেলিগ্রাম প্রদত্ত তথ্য অনুযায়ী বর্তমানে এই সংস্থার মাসিক অ্যাক্টিভ ইউজার বা মান্থলি অ্যাক্টিভ ইউজার 500 মিলিয়নের বেশি, এছাড়াও গোটা পৃথিবী জুড়ে myLsks বেশি ডাউনলোড করা যে অ্যাপগুলো আছে তার মধ্যে টেলিগ্রাম অন্যতম। নেটিজেনদের মধ্যে দারুন জনপ্রিয় এই অ্যাপ। কিন্তু হোয়াটসঅ্যাপের মতো টেলিগ্রাম এন্ড টু এন্ড এনক্রিপশন নেই তাই ব্যবহারকারীদের সেফটি নিয়ে একটা প্রশ্ন থেকেই যায়। 

কিন্তু কেন পেইড সাবস্ক্রিপশন আনছে টেলিগ্রাম?

অন্যান্য সংস্থার মতো টেলিগ্রাম একই রাস্তায় হাঁটতে চায় না। তারা চায় বিজ্ঞাপন সংস্থাগুলোর বদলে ব্যবহারকারীদের থেকেই যেন আয় করা যায়। 

টেলিগ্রামে পেইড সাবস্ক্রিপশন চালু হচ্ছে তাহলে কি এবার হোয়াটসঅ্যাপেও চালু হবে? সেখানেও অ্যাড দেখা যাবে? এখনও এই বিষয়ে স্পষ্ট করে কিছু জানা যায়নি। যদিও মাঝে শোনা যাচ্ছিল হোয়াটসঅ্যাপও একই পথে হাঁটবে। এই ভাবে সংস্থাগুলো তাদের আয় বাড়াতে চাইছে।

Digit.in
Logo
Digit.in
Logo