এভাবে আপনার স্মার্টফোন আপনার টিভি বা অন্য কোন ডিভাইসের রিমোট কন্ট্রোল হতে পারবে

Updated on 05-Mar-2018
HIGHLIGHTS

এই বিষয়টি পরে আপনারা অবাক হলেন কি?

অনেক হলিউড সিনেমাতেই আপনারা দেখেছেন যে স্মার্টফোনের মাধ্যমে নিজের বাড়ি বা বিলিডিং এর অনেক ইলেকট্রনিক ডিভাইসে স্মার্টফোনের মাধ্যমে কন্ট্রোল করতে দেখা যায়। এরকম হতেই পারে যে আপনাদের অনেকের বাড়িতে থাকা টিভি, এসি বা আরও অন্যান্য ডিভাইসও নিজেদের স্মার্টফোনের মাধ্যমে কন্ট্রোল করতে চান। আর যদি আপনিও এরকম করতে চান আর তা পারেন তবে কি অবাক হবেন? ফ্লিপকার্ট আর অ্যামাজনে আজকে এই স্মার্টওয়াচ, পেন ড্রাইভ সহ অনেক জিনিসের ওপর ভাল ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

হ্যাঁ আপনিও আপনার বাড়ির ডিভাইসকে আপনার স্মার্টফোনের মাধ্যমে কন্ট্রোল করতে চান তবে তা করতে পারবেন। আসলে এরকম করার জন্য আপনাকে শুধু আপনার স্মার্টফোনে একটি অ্যাপ ইন্সটলকরতে হবে। এই অ্যাপটির নাম SURE Universal Smart TV Remote Control, এই অ্যাপটি খুব সহজেই গুগল প্লে স্টোরে পাওয়া যাবে। এই অ্যাপটির মাধ্যমে আপনি আপনার স্মার্টফোনকে রিমোট কন্ট্রোল হিসাবে ব্যবহার করতে পারবেন। এই অ্যাপ্টি ফ্রি আর এটি ডাউনলোড করার সময় আপনাকে কোন টাকা দিতে হবেনা। এটি অ্যান্ড্রয়েড ভার্সান  4.2 বা তার ওপরের অপারেটিং সিস্টেমে ব্যাবহার করা যেতে পারে।

তবে এখানে একটা বিষয় খেয়াল রাখার মতন, যে ফোনে আইআর ব্লাস্টার আছে, তারা খুব সহজেই এই অ্যাপটির মাধ্যমে নিজেদের স্মার্টফোন থেকে কন্ট্রোল করতে পারবেন। কিন্তু যে স্মার্টফোন গুলিতে আইয়ারব্লাস্টার নেই তাদের এরকম করতে হলে অন্য ডিভাইস কিনতে হবে যা আপনাকে টিভি বা সেই ডিহাইস যা আপনি কন্ট্রোল করতে চান তার সঙ্গে কানেক্টেড হবে। এই ডিভাইসটিকে 'Broadlink wifi-to-IR converter' বলা হয়। সবার প্রথমে আপনাকে আপনার ফোনে ওয়াই-ফাইকে এই ডিভাইসের সঙ্গে কানেক্ট করতে হবে আর এই ডিভাইসটি টিভি বা যে ডিভাইসে আপনি কন্ট্রোল করতে চান তার সঙ্গে কানেক্ট করতে হবে। স্মার্টফোন থেকে এই ডিভাইসটি সিগন্যাল পাবে আর টিভিকে পাঠাবে।

Connect On :