সারাহা অ্যাপ থেকে আপনার কী কী বিপদ হতে পারে জানেন কি?

সারাহা অ্যাপ থেকে আপনার কী কী বিপদ হতে পারে জানেন কি?
HIGHLIGHTS

এতে হ্যাক হতে পারে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট

নিজের পরিচয় গোপন রেখে পরিচিতকে মেসেজ করার মজায় মেতেছে নেট দুনিয়া। সোশাল সাইট খুললেই এখন দেখা যায় এই নতুন অ্যাপের রমরমা। আপনি বা আপনার পরিচিত কেউ না কেউ এই মজার খেলায় মেতেছেন। কিন্তু জানেন কি এই অ্যাপের জন্য আপনার কিছু বিপদও হতে পারে।

আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট (১৬ আগস্ট)

এখন নেট দুনিয়া এত বেশি এই অ্যাপ্টি ডাউনলোড হচ্ছে যে সারাহা ইউজারের সংখ্যা ছাড়িয়ে গেছে ৩০ কোটির সংখ্যা।

এই অ্যানোনিমাস সারাহা অ্যাপের জন্য সাইবার বুলিং বা হেট মেসেজের শিকার হতে পারেন আপনি।অন্যদিকে এইসব অজানা-অচেনা অ্যাপ ডাউনলোডে হ্যাক হতে পারে আপনার কম্পিউটার-মোবাইল। সারাহার মতো এই ধরনের অ্যানোনিমাস অ্যাপে ইউজারকে তাঁর সব ব্যক্তিগত তথ্য জানাতে হয়। ইউজারের মোবাইল, কম্পিউটারের সব তথ্য চলে আসে অ্যাপের কাছে।

আপনার গোপন তথ্য যেমন বিভিন্ন অ্যাকাউন্টের পাসওয়ার্ড জেনে যেতে পারে হ্যাকাররা। যে কোনও অপরাধে কাজে লাগানো হতে পারে আপনার অ্যাকাউন্ট, পরিচয়। ম্যালওয়্যার ঢুকে খালি হয়ে যেতে পারে ব্যাঙ্ক অ্যাকাউন্ট। কম্পিউটার-মোবাইলে রাখা জরুরি তথ্য বেহাত হয়ে যেতে পারে। চুরি যেতে পারে আপনার মোবাইল ডেটাও। সুতরাং সময় থাকতে সাবধান হোন।

অ্যাপ যতই আকর্ষণীয় হোক না কেন কোন অজানা অ্যাপ ডাউনলোড করার আগে সাবধান হোন। আর অবশ্যই আপনার ফোন বা কম্পিউটারে ব্যবহার করুন কোন নির্ভরযোগ্য অ্যান্টিভাইরাস।

আজকের সেরা ডিল নিয়ে এল ফ্লিপকার্ট (১৬ আগস্ট)

সোর্সঃ

 

Aparajita Maitra
Digit.in
Logo
Digit.in
Logo