WhatsApp-এ পুরো মেসেজ পড়তে চান তাও Seen মার্ক না করেই? দেখুন কী করণীয়

WhatsApp-এ পুরো মেসেজ পড়তে চান তাও Seen মার্ক না করেই? দেখুন কী করণীয়
HIGHLIGHTS

WhatsApp আমাদের বহু ফিচার দিয়ে থাকে যার সাহায্যে এই অ্যাপ ব্যবহার আরও সহজ এবং মজাদার হয়ে ওঠে

তবে এমন আরও কিছু অজানা উপায় থাকে যা আপনাকে আরও সুবিধা দিতে পারে

এই যেমন আপনি কাউকে না জানিয়ে কারও পাঠানো মেসেজ পড়ে নিতে পারেন, কীভাবে দেখুন?

আমরা অনেক সময়ই গোপনে মেসেজ পড়ে ফেলতে চাই। এতে কাউকে এড়িয়ে যেতে চাইলে সেটা করা যায়, বা উত্তর দেওয়ার ঝক্কি পোহাতে হয় না। সব থেকে বড় কথা কাজের মধ্যে থাকলে আলাদা করে অ্যাপ খুলতে হয় না। তেমনই WhatsApp-এ মেসেজ এলে আমরা এমন ভাবে অনেক সময় সেই মেসেজ পড়ে নিতে চাই যাতে না রিড রিসিপ্ট অন  না হয়, আবার গোটা মেসেজ পড়া যায়। তার জন্য দেখে নিন আপনার কী করণীয়। 

নোটিফিকেশন বার থেকে আমরা WhatsApp মেসেজ দেখে নিতে পারি। কিন্তু সেখান থেকে পুরো মেসেজটা মোটেই পুরোটা দেখা যায় না। খুব বড় মেসেজ হলে অর্ধেক কেটে যায়। কিন্তু আপনি চাইলে এখন অ্যাপে না ঢুকেই সেই মেসেজ পড়ে নিতে পারবেন। দেখুন তার জন্য আপনাকে কী করতে হবে। 

দেখুন কীভাবে অ্যাপে না ঢুকেই, রিড রিসিপ্ট অন না করে, যিনি মেসেজ না পাঠিয়েছেন তাঁকে না জানিয়ে গোটা মেসেজ পড়বেন। রইল সেটার সহজ সমাধান এবং স্টেপস। 

সবার আগে অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারীদের তাঁদের ফোনের মূল হোমপেজ রয়েছে ফোনের স্ক্রিনের সেটাকে অনেকক্ষণ চেপে ধরে রাখতে হবে। 

এরপর Widgets অপশনে ক্লিক করুন। এবার আপনার স্মার্টফোন ডিসপ্লেতে যে Widgets আছে সেটা দেখানো হবে। 

Whatsapp

এবার স্ক্রোল করে নিচে নামুন যতক্ষণ না আপনি WhatsApp অপশন দেখতে পাচ্ছেন। এবার WhatsApp -এ ক্লিক করুন, এবং সেটাকে আপনার হোমপেজে অ্যাড করুন। 

এবার এটাকে টেনে একটা একদম নতুন হোমপেজে নিয়ে যান। আর সেখানে ডানদিকে এটাকে রাখুন। এবার Done অপশনে দুবার ক্লিক করুন। তারপর Widget অপশনটিকে অনেকক্ষণ টিপে ধরে রাখবেন, তারপর সেটাকে ফুল স্ক্রিন করে নিন। এবার এটার সাহায্যে আপনি পুরো মেসেজটি পড়তে পারবেন তাও অ্যাপে না ঢুকেই। বা সিন না করেই।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo