এবার বিতর্কে নেটফ্লিক্স আর Amazon প্রাইম ভিডিও!মামলা দায়ের

এবার বিতর্কে নেটফ্লিক্স আর Amazon প্রাইম ভিডিও!মামলা দায়ের
HIGHLIGHTS

সম্প্রতি Amazon প্রাইম ভিডিও আর নেটফ্লিক্সের ওপরে মামলা দায়ের করা হয়েছে, আপনাদের বলে রাখি যে এই মামলা ভারতের সেক্সুয়াল কন্টেন্ট দেখানোর জন্য করা হয়েছে, দিল্লি হাই কোর্টে এই নিয়ে সেন্টারের তরফে উত্তর চাওয়া হয়েছে

এই বুধবারে দিল্লি হাই কোর্টে সেন্টার থেকে একটি মামলা দায়ের করে উত্তর চাওয়া হয়েছে। আর এই মামলা অ্যামাজন প্রাইম ভিডিও আর নেটফ্লিক্সের ওপরে করা হয়েছে। আপনাদের বলে রাখি যে একটি NGO জাস্টিস ফর রাইটের তরফে এই পিটিশান দিয়েছে। আর এই পিটিশানে অ্যামাজন প্রাইম ভিডিও আর নেটফ্লিক্সের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে যে এই কোম্পানি গুলি ভারতে সেক্সুয়াল কন্টেন্ট দেখায়। আর এই ভাবে অ্যামাজন প্রাইম ভিডিও আর নেটফ্লিক্স ইন্ডিয়ান পিনাল কোড উলঙ্ঘন করেছে। NGO , নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম ভিডিও আর এই ধরনের অন্যান্য মিডিয়া সার্ভিস প্রোভাইডারের থেকে অনলাইন প্ল্যাটফর্মে ভালগার আর সেক্সুয়াল কন্টেন্ট সরিয়ে দিতে বলেছে।

চিফ জস্টিস রাজেন্দ্র মেনান আর জাস্টিস ভি কামেশ্বর রাও য়ের বেঞ্চ এই বিষয়ে আরও শোনার জন্য লিস্ট করেছে। 8 ফেব্রুয়ারি এই মামলার পরবর্তী শুনানি হবে। NGO র তরফে অ্যাডভোকেট হরপ্রিত এস হোরা নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম আর এই ধরনের বাকি মিডিয়া সার্ভিস প্রোভাইডারের থেকে অনলাইন প্ল্যাটফর্ম থেকে এই ধরনের কন্টেন্ট রেগুলেট করার জন্য গাইডলাইন চেয়েছেন।

তাদের বক্তব্য অনলাইন প্ল্যাটফর্মে ভালগার, সেক্সুয়াল কন্টেন্ট, পর্নোগ্রাফি, বাতিল করা ধার্মিক কন্টেন্ট আর অনৈতিক কন্টেন্টের মাধ্যমে সাবস্ক্রাইবার্সদের আকর্ষিত করা আর তাদের লিস্ট বাড়ানো ভুল। NGO বলেছে যে এই অনলাইন প্ল্যটফর্মে দেওয়া অনেক কন্টেন্টই ইন্ডিয়ান পিনাল কোড আর ইনফরমেশান টেকনলজি অ্যাক্ট সরাসরি উলঙ্ঘন করে।

Digit.in
Logo
Digit.in
Logo