এবার এই মোবাইল ফোন গুলিতে বন্ধ হবে Whatsapp! আপনার ফোনও এই তালিকায় নেই তো?

এবার এই মোবাইল ফোন গুলিতে বন্ধ হবে Whatsapp! আপনার ফোনও এই তালিকায় নেই তো?
HIGHLIGHTS

হ্যাঁ এবার কিছু মোবাইল ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দেবে, আসুন দেখা যাক যে সে গুলি কোন ফোন

হ্যাঁ বছর শুরুতেই দুঃসংবাদ, ঠিকই শুনেছেন আপনারা এবার কিছু স্মার্টফোন, মোবাইল ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দেবে, মানে এই সব মোবাইল ফোন থেকে এবার আর হোয়াটসঅ্যাপ করা যাবে না। ফেসবুকের এই ইন্সট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মের বিষয়ে কয়েক দিন আগেই বলেছিল যে এবার হোয়াটসঅ্যাপের সাপোর্ট কিছু ফোন থেকে 31 ডিসেম্বর থেকে বন্ধ হবে, আর সেই কথা সত্যি করে মানে 31 ডিসেম্বর 2018 র মধ্যে কিছু ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ হয়ে যায়। আপনাদের বলে রাখি কোন ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ করা হয়েছে বা করা হবে। ব্ল্যাকবেড়ি, অ্যান্ড্রয়েড, উইন্ডোজ আর কিছু আইফোনে এই অ্যাপ বন্ধ হয়ে যাবে।

আপনাদের বলে রাখি যে এবার 31 ডিসেম্বর 2018 থেকে যে সব ফোনে আর হোয়াটসঅ্যাপ চলবে না সেগুলি হল ব্ল্যাকবাড়ি 10, ব্ল্যাকবেড়ি OS, Nokia Symbian S60, Windows Phone 8.0, Nokia S40, Android য়ের পুরনো ভার্সান 2.3.7 য়ের নীচের ভার্সান আর iPhone য়ের জন্য iOS 7 য়ের নীচের পুরনো ভার্সানে আর এই অ্যাপ চলবে না। আর এর মানে এই যে এই লিস্টে যে সব ফোনের নাম নেই সেই সব ফোনে এই অ্যাপ চলবে।

যে সমস্ত ফোনে হোয়াটসঅ্যাপ সাপোর্ট থাকেব না

আমরা আপনাদের বলেছি যে হোয়াটসঅ্যাপের কিছু অ্যান্ড্রয়েড, ইউন্ডোজ আর iPhone য়ের কিছু ফোনে এবার এর হোয়াটসঅ্যাপ কাজ করবে না। আর এর মানে এই যে নতুন বছরে এই সব ফোনের এই সব OS আর এই অ্যাপটি সাপোর্ট করবে না। আর আপনাদের বলে রাখি যে এই হোয়াটসঅ্যাপ বন্ধের তালিকাটি কিন্তু ছোট না। আসুন এই তালিকাটি ভাল করে দেখে নেওয়া যাক- Blackberry 10, Blackberry OS, Nokia Symbian S60, Windows Phone 8.0, Nokia S40, Android য়ের পুরনো ভার্সান মানে 2.3.7 য়ের থেকে নীচের অ্যান্ড্রয়েড ফোন আর এছাড়া iPhone য়ের ক্ষেত্রে iOS 7 য়ের থেকে পুরনো ভার্সানের iPhone আর হোয়াটসঅ্যাপ চলবে না।

Digit.in
Logo
Digit.in
Logo