এবার হোয়াটসঅ্যাপেই টাকা ট্রান্সফার করা যাবে

Updated on 13-Feb-2018
HIGHLIGHTS

এবার আপনি আপনার ব্যাঙ্ক থেকে সরাসরি টাকা হোয়াটসঅ্যাপের মাধ্যমে ট্র্যান্সফার করতে পারবেন

এবার শুরু হয়ে গেল হোয়াটসঅ্যাপ পেমেন্ট। অ্যান্ড্রয়েড আর আইওএস দু ধরনের ফোনে এই ফিচার্সটি এসে গেছে। এবার জনপ্রিয় মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপ থেকে টাকা দেওয়া আর নেওয়া যাবে। ভারতের ইউনিফায়েড পেমেন্টস ইন্টারফেস (UPI) এই টাকা লেনদেনের ব্যবস্থা চালু করেছে। তেব এটি কিছু সিলেক্টডে অ্যান্ড্রয়েড স্মার্টফোন আর নতুন আইফোনে পাওয়া যাবে। এটি বিটা ভার্সানে লঞ্চ হয়েছে। অ্যামাজনে মোটোরোলা ফোনের ওপর বিশেষ ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

তবে এখনই এই বিষয়ে ডিটেলে হোয়াটসঅ্যাপের তরফে কিছু জানানো হয়নি। তবে কোম্পানি টার্মস অ্যান্ড্র কন্ডিশান আর পলিসির ঘোষনা করে দিয়েছে।

সবাই যে প্রথমে হোয়াটসঅ্যাপে পেমেন্ট অপশান দেখতে পাবেন তা নয়। কিন্তু কোন হোয়াটসঅ্যাপ ইউজার্সের ফোনে যদি পেমেন্ট অপশান এসে থাকে আর সেই লিঙ্ক সে হোয়াটসঅ্যাপে অন্য কাউকে পাঠাতে পারবে।

আর এই মেসেজটি পাওয়ার পরে হোয়াটসঅ্যাপ রিফ্রেস করলেই পেমেন্ট অপশান আপনার ফোনে এসে যাবে।এই ডিটেলসটি হোয়াটসঅ্যাপের সেটিংস এ দেখা যাবে। টার্মস অ্যান্ড কন্ডিশানে ক্লিক করলে এসএমএসের মাধ্যমে আপনার মোবাইল নম্বর ভেরিফাই করতে হবে।আ র এর পরে আপনার ফোনে এই ফিচার্সটি চালু হয়ে যাবে।

আর এবার আপনি আপনার ব্যাঙ্ক থেকে সরাসরি টাকা হোয়াটসঅ্যাপের মাধ্যমে ট্র্যান্সফার করতে পারবেন।

এর জন্য আপনাকে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট অ্যাড করতে হবে, আর যে অ্যাকাউন্টটি অ্যাড করছেন তার সঙ্গে রেজিস্টার্ড ফোন নম্বর দিতে হবে। আর এভাবে আপনার অ্যাকাউন্টের ভ্যালিডিটি জাচাই করা হবে। আর এই যাচাই প্রক্রিয়া হয়ে গেলে আপনার ব্যাঙ্কের তালিকা দেখা যাবে।

এবার আপনি যে ব্যাঙ্ক অ্যাকাউন্টটি এখানে দিতে চান তা নির্দিষ্ট করুন আর সেখানে আপনার ডেবিট কার্ডের শেষ ৬টি সংখ্যা ও অন্যান্য যে তথ্য চাওয়া হবে তা দিন আর এবার এই প্রক্রিয়া শেষ হলেই আপনি টাকা লেনদেন করতে পারবেন।

আব্র আপনি হোয়াটসঅ্যাপে যাকে টাকা পাঠাতে চান হোয়াটসঅ্যাপ চ্যাটে গিয়ে তার নামের ওপর ক্লিক করুন আর সেখানে প্লাস চিহ্নতে ক্লিক করলে পেমেন্ট অপশান  দেখা যাবে। তবে হ্যাঁ আপনি যাকে টাকা পাঠাতে চাইছেন তার কাছেও যদি হোয়াটসঅ্যাপ পেমেন্ট থাকে তাহলেই আপনি এভাবে টাকা পাঠাতে পারবেন।

সোর্সঃ

Connect On :