আপনি মুন ইমোজি পাঠিয়ে ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড এনেবেল করতে পারবেন

আপনি মুন ইমোজি পাঠিয়ে ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড এনেবেল করতে পারবেন
HIGHLIGHTS

ডার্ক মোড পাওয়ার জন্য আপনাকে একটি বিশেষ ধরনের মুন ইমোজি পাঠাতে হবে, এবার অ্যাপ থেকে বেড়িয়ে, তা আবার ওপেন করতে হবে আর সেটিংসে গিয়ে ডার্ক মোড টপ অপশানে দেখতে পাবেন

হাইলাইট

  • একটি বিশেষ ধরনের মুন ইমোজি পাঠিয়ে আপনি ফেসবুক মেসেঞ্জারে ডার্ক মোড পাবেন
  • কোম্পানি “ফিনিসিং টাচস” এই মোডে দিয়েছে

 

অ্যাপের একটি নেটিভ ডার্ক মোড দেরিতে জনপ্রিয়তা পেয়েছে। গুগল অ্যান্ড্রয়েড মেসেঞ্জারের মতন অনেক লিডিং অ্যাপ এর মধ্যেই ডার্ক মোড দিয়েছে। উদাহরন স্বরূপ ফেসবুক মেসেঞ্জার এমন একটি অ্যাপ যা ডার্ক মোডের জন্য রিকুয়েস্ট করেছে। আর কোম্পানি এই মোডটি এখনও দেয় নি তবে তবে কালো UI যা ব্লু ইন্টারফেস যুক্ত তা পাওয়ার জন্য একটি মুন ইমোজি পাঠাতে হবে।

Reddit য়ে দেখা গেছে যে, একটি নেটিভ ডার্ক মোড আছে, যা এর আগের মেথডের মতন, যদি আপনার তা না লাগে তবে না নেওয়াও যায়। ফেসবুক মেসেঞ্জারে একটি ইস্টার এগ আছে, আর যা অনুসারে আপনাকে একটি মুন ইমোজি মেসেঞ্জার চ্যাটে পাঠাতে হবে। আপনি যখন ইমোজি পাঠাবেন তখন মুনটি ওপর থেকে পড়তে থাকবে।

আর এর পরে আপনাকে অ্যাপ থেকে সম্পূর্ণ ভাবে বেরতে হবে, আর তার পরে আবার ফিরে আসতে হবে অ্যাপে আর ডার্ক মোড টোগল সেটিংস স্ক্রিনের ওপরে দেখা যাবে। আর অবশ্যই শুনতে অদ্ভুত লাগলেও আমরা তা দেখেছি। এই ডার্ক মোড মিডিয়া করিডোরে দেখা গেছে। এই মোডের একটি অন্যতম বড় বৈশিষ্ট্য হল পাওয়ার সেভিং। এই মোডটি ডিসপ্লেতে দেখা যায় আর এর ফলে ব্যাটারি কম খরচ হয়।

জানুয়ারি মাসে ফেসবুক মেসেঞ্জার মেসেঞ্জারে ডার্ক মোডের টেস্ট করেছিল। আর এর সঙ্গে বিখ্যাত টিপস্টার Jane Manchun Wong টুইটারে এক্ত্যি স্ক্রিন শট পোস্ট করেন যা “ফিনিশিং টাচেস” নামে ফিচার দেখা গেছে, হোয়াটসঅ্যাপ আরও একটি ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ যা নতুন ডার্ক মোডের ওপরে কাজ করছে বলে জানা যাচ্ছে আর তা তারা অ্যান্ড্রয়েড আর iOS দুই রকমের প্ল্যাটফর্মের জন্যই করছে। আর এই বিষয়ে প্রথমে WABetalnfo জানিয়েছিল।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo