হোয়াটসঅ্যাপ স্টিকার্সে আসবে ‘সার্চ ফিচার’! এর স্পেসালিটি জানেন!

Updated on 15-Nov-2018
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপের বিটা WABetalnfo য়ের রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ স্টিকার্স সার্চ ফিচারে কাজ করছে, আর বলা হয়েছে যে কোম্পানি আপাতত অ্যান্ড্রয়েড ডিভাইসের জন্য হোয়াটসঅ্যাপ স্টিকার্সে নতুন ফিচার নিয়ে আসবে

গত সপ্তাহে দীপাবলির সময়ে ইউজার্সদের দীপাবলি গ্রিটিংস পাঠানোর জন্য হোয়াটসঅ্যাপ অনেক স্টিকার্স নিয়ে এসেছিল। আর কোম্পানি এই স্টিকার্স গুলির সঙ্গে থার্ড পার্টি স্টিকার্স প্যাকস গুগল প্লে থেকে দিচ্ছে যেখানে এগুলি অফিসিয়ালি প্রি লোডেড থাকছে। আর হোয়াটসঅ্যাপে এই নতুন স্টিকার বাছা খুব একটা সহজ না হওয়ায় এবার রিপোর্ট পাওয়া যাচ্ছে যে এবার হোয়াটসঅ্যাপ স্টিকার সার্চ অপশানের ওপরে কাজ করছে। আর এও বলে রাখি যে আপাতত শুধু এই ফিচার্স অ্যান্ড্রয়েডের জন্য নিয়ে আসা হতে পারে।

হোয়াটসঅ্যাপ বিটা ট্র্যাকার WABetalnfo য়ের রিপোর্ট যদি সত্যি বলে মনে করি তবে হোয়াটসঅ্যাপের স্টিকার সার্জ ফিচারের ওপরে কাজ করছে আর ট্র্যাকার আর খুব তাড়াতাড়ি এটি এসে যেতে পারে। অ্যাপের সার্চ ফিচার কীভাবে পাওয়া যাবে, তা দেখার জন্য ট্র্যাকারের তরফে কিছু স্ক্রিনশট দেওয়া হয়েছে। স্টিকার্স খোঁজার জন্য এই ফিচার প্রায় সে ভাবেই কাজ করবে যেখানে GIF খোঁজার জন্য ইউজার্সরা করে থাকেন। আর এখনও হোয়াটসঅ্যাপ ইউজার্সদের চ্যাটে শুধু GIF আর ইমোজিএর ব্যাবহার কড়তে দিত আর এবার তারা এসবের সঙ্গে স্টিকার্সও ব্যাবহার করতে পারবেন। আসলে স্টিকার মেসেঞ্জার অ্যাপের মাধ্যমে এটি সম্ভব হচ্ছে।

নতুন এই ফিচার আসার ফলে স্টিকার মেসেঞ্জার অ্যাপে ইউজার্সরা ‘থার্ড পার্টি ডেভলাপার্স’ য়ের স্টিকার্সে সহজেই কাজ কড়তে পারবে। অ্যাপেল iOS আর গুগল অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে দুটি ভার্সানে এই স্টিকার সাপোর্ট করবে কিন্তু আপাতত অ্যান্ড্রয়েড ডিভাইসে ইউজারসরা এর সুবিধা নিতে পারবেন। হোয়াটসঅ্যাপ অনুসারে ইউজার্সরা চ্যাটের সময়ে এবার এই স্টিকারসের সাহায্যে সহজেই নিজদের ফিলিংস আর ইমোশান আরও ভাল করে এক্সপ্রেস কড়তে পারবে। এখানে বিভিন্ন ধরনের ফিলিংসের স্টিকার দেওয়া হয়েছে।

প্রথমে হোয়াটসঅ্যাপের সেই সব স্টিকার প্যাক লঞ্চ করা হয় যা কোম্পানি তৈরি করেছিল। আর হোয়াটসঅ্যাপ স্টিকার্স আসার পরে হোয়াটসঅ্যাপ ইউজার্সরা এবার আরও মজার সঙ্গে চ্যাট কড়তে পারবেন।

Connect On :