WhatsApp য়ের নতুন ‘প্রাইভেসি সেটিং’ দারুন কাজের

WhatsApp য়ের নতুন ‘প্রাইভেসি সেটিং’ দারুন কাজের
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ জনিয়ায়েছে যে কোম্পানি ইউজার্সদের জন্য নতুন প্রাইভেসি সেটিং রোল আউট করেছে আর এতে ইউজারদের তাদের ইচ্ছের বিরুদ্ধে কেউ কোন গ্রুপে অ্যাড করতে পারবেনা

হাইলাইট

  • হোয়াটসঅ্যাপ ইউজার্সরা গ্রুপ প্রাইভেসি সেটিং পাবে
  • এবার স্প্যাম গ্রুপ ইনভিটেশান লিমিটেড করা যাবে
  • কয়েক স্পতাহের মধ্যে হোয়াটসঅ্যাপের এই পরিবর্তন এসে যাবে

 

সম্প্রতি হোয়াটসঅ্যাপ নতুন প্রাইভসেই সেটিং রোল আউট করা হবে যেখানে গ্রুপে তাদের অনুমতি ছাড়া কেউ অ্যাড করতে পারবেনা। এবার স্প্যাম গ্রুপ ইনভিটেশান সীমিত হবে। আর ইউজার্সদের জন্য ইন্সট্যান্ট মেসজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ গ্রুপে ইনভাইট লিমিটেড করবে। আর বলা হচ্ছে যে এবার আগামী লোকসভা নির্বাচন 2019 য়ের আগে নতুন আপডেট আরও স্পেশাল হবে। এর কারন এবার রাজনৈতিক দল গুলি ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ আর সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কের ব্যাবহার করে আর এই আপডেটে সেই কাজ আরও সহজ হবে।

হোয়াটসঅ্যাপ বলেছে যে প্রাইভেসি সেটিং আর ইনভাইট সিস্টেম আশার পরে ইউজাররা গ্রুপ মেসেজিংয়ে বেশি কন্ট্রোল করতে পারবে। এবার আপনারা নিজে গ্রুপে অ্যাড হতে না চাইলে কেউ আপনাদের গ্রুপে অ্যাড করতে পারবেনা। হোয়াটসঅ্যাপে যদি কেই গ্রুপে অ্যাড হতে না চান তবে তার জন্য হোয়াটসঅ্যাপের মেনুতে গিয়ে Account > Privacy > Groups য়ে যেতে হবে। আর এর পরে আপনারা তিনটি অপশান পাবেন নোবডি, মাই কন্ট্যাক্ট আর এভরিওয়ান।

নোবডি অপশান বাছলে গ্রুপ অ্যাডমিন কোন ইউজারকে হোয়াটসঅ্যাপ গ্রুপে অ্যাড করতে চায় তবে ইউজারের কাছে ইনভাইট মেসেজ যাবে। আর এই মেসেজ পার্সোনাল চ্যাটের মাধ্যমে প্রাইভেট ইনভাইটে যাবে। আর এর পরে ইউজারের ইচ্ছে অনুসারে কন্ট্যাক্ট লিস্টের ইউজার আপনার গ্রুপে আসতে পারে। আর এর সঙ্গে এভরিওয়ান অপশানে কোন হোয়াটসঅ্যাপ ইউজার আপনার গ্রুপের অংশ হতে পারে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo