হোয়াটসঅ্যাপের CEO Jan Koum প্রাইভেসি ক্ল্যাস নিয়ে কোম্পানি ছাড়ার কথা জানিয়েছেন

হোয়াটসঅ্যাপের CEO Jan Koum প্রাইভেসি ক্ল্যাস নিয়ে কোম্পানি ছাড়ার কথা জানিয়েছেন
HIGHLIGHTS

Koum মেসেজিং পরিষেবা আর ফেসবুকের নিজস্ব ডেটার পরীক্ষা কমজোরি করার কারনে এই পদক্ষেপ নিয়েছেন

হোয়াটসঅ্যাপের চিফ এক্সিকিউটিভ অফিসার আর কো ফাউন্ডার জানিয়েছেন যে তিনি ফেসবুকের সঙ্গে যুক্ত কোম্পানি হোয়াটসঅ্যাপ থেকে পদত্যাগ করবেন। রিপোর্ট অনুসারে ফেসবুকের ব্যাক্তিগত ডাটা সুরক্ষিত করার পরীক্ষা শক্তিশালী না হওয়ার কারনে নিজের সঙ্গে যুদ্ধের পরে CEO Jan Koum পদত্যাগ পত্রে দেওয়ার কথা ভেবেছেন।

Koum নিজের ফেসবুক পেজ থেকে এই বিষয়ে জানিয়েছেন

Koum নিজের ফেসবুক পেজে বলেছেন যে, “ Brain আর আমি হোয়াটসঅ্যাপ নিয়ে আসার বহুদিন হয়ে গেছে। আর এবার এখন বেশ কিছু ভাল মানুষের সঙ্গে এটি একটি সুন্দর পথ হয়েছে। কিন্তু এখন আমার পক্ষে আর বেশিদিন এখানে এগিয়ে জাওয়া সম্ভব নয়”। তিনি নিজের কাজ থেকে পদত্যাগ করার ডেট জানান নি। ওয়াসিংটন পোস্ট অনুসারে Koum মেসেঞ্জিং পরিষেবা রননীতি আর ফেসবুকের নিজেদের ব্যাক্তিগত ডাটা সুরক্ষিত না রাখার আর পরীক্ষা দুর্বল হওয়ার কারনে এই পদক্ষেপ নিয়েছেন।

স্মার্ট যুগের স্মার্টটেলিভিশান পাওয়া এবার হবে আরও সহজ! আজকে এই টেলিভিশান গুলির ওপরে Paytmমল ডিস্কাউন্ট দিচ্ছে

এর উত্তর দিলেন মার্ক জুকেরবার্গ

হোয়াটসঅ্যাপ CEO Koumয়ের এই পোস্টের উত্তরে ফেসবুকের CEO মার্ক জুকের বার্গ বলেন যে,” Jan: আমি আপনার সঙ্গে কাজ করার অভিজ্ঞতা সব সময়ে মনে রাখব। আপনি সারা বিশ্বের যোগাযোগ ব্যাবস্থায় বেশ কিছু সাহাজ্য করেছেন। আর আপনি যা কিছু আমাকে সিখিয়েছেন যা এঙ্ক্রিপশান সেন্ট্রালাইজ সিস্টেমে পাওয়ার নিয়ে ক্ষমতা আর এর জন্য সবার কাছে পৌছে যাওয়ার ক্ষমতা আছে, আর এর জন্য আপনি আপনার কাছে কৃতজ্ঞ। এই মুল্য সবসময়ে হোয়াটসঅ্যাপের হৃদয়ে থাকবে”।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

2009 সাল থেকে হোয়াটসঅ্যাপের পথ চলা শুরু হয়

Mr Action হোয়াটসঅ্যাপে আট বছর থাকার পরে এই মেসেঞ্জিং পরিষেবা কোম্পানির সঙ্গে যুক্ত হয়। Action আর Koum 2009 সালে হোয়াটসঅ্যাপ শুরু করে ছিলেন। ফেসবুক 2014 সালে $ 19 বিলিয়ান ক্যাশ আর স্টকে হোয়াটসঅ্যাপ কিনে নেয়।

Digit.in
Logo
Digit.in
Logo