GOGLE প্লে স্টোরে ফিরে এল TIKTOK

Updated on 30-Apr-2019
HIGHLIGHTS

TIKTOK থেকে ব্যান সরে গেল

গুগল প্লে স্টোর আর অ্যাপেল অ্যাপ স্টোরে এটি ফিরে এল

TIKTOK ইউজাররা আরও একবার গুগল স্টোর আর অ্যাপেল স্টোরে এই অ্যাপটি পাবেন, এই অ্যাপটি আবার অ্যাপ স্টোরে ফিরে এসেছে। আর কিছু দিন আগে এই অ্যাপটি মাদ্রাস হাই কোর্ট ব্যান করেছিল আর তার পরে এটি গুগলপ্লে আর অ্যাপেল অ্যাপ স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়। আর এবার হাই কোর্ট এই ব্যান সরিয়ে দিয়েছে।

এই অ্যাপটি বন্ধ করার জন্য তামিলনাড়ু হাই কোর্ত সরকারের কাছে বলেছিল যে এই অ্যাপের মাধ্যমে অশ্লীলতা আর খারাপ চাইল্ড পর্নোগ্রাফি বৃদ্ধি পাচ্ছে। আর এই সময়ে বেশ কিছু মানুষ এই অ্যাপ ব্যান করতে অ্যাপিল করেন আর তার পরে সরকার এটি গুগল আর অ্যাপেলের প্লে স্টোর থেকে সরিয়ে দেন আর অ্যাপ স্টোর গুলিও এটি সরিয়ে নিয়েছিল।

আর এর এক সপ্তাহ পরে মাদ্রাস হাই কোর্ট ব্যাবন সরিয়ে দেয় আর কোর্ট শুধু বাচ্চাদের বিরুদ্ধে হওয়া ক্রাইম নিয়ে চিন্তিত আর ভারতের সাইবারস্পেসে ভবাচ্চাদের সুরক্ষার জন্য US COPPA য়ের মতন কোন নিয়ম নেই। আর এর পরে হাই কোর্ট জানায় যে “অ্যাপ খুব তাড়াতাড়ি প্লে স্টোর আর অ্যাপ স্টোরে ফিরিয়ে আনা হবে”। আর এই অ্যাপ আবার ডাউনলোড করা যাবে।

টিকটক কোর্টের সিদ্ধান্তের পরে কোম্পানি এমন প্রযুক্তি এনেছে যা নিশ্চিত করছে যে এই অ্যাপ কোন নগ্ন বা অশ্লীল কন্টেন্ট আপলোড করবে না। আর এছাড়া TIkTOK য়ের মালিক Bytedance এই বিষয়ে 2018 সালের জুলাই মাসে ব্লেছিলনে যে অশ্লীল কন্টেন্ট এই প্ল্যাটফর্ম থেকে সরানো হবে। আর এই সেগমেন্টে বলা হয়েছে যে টিকটকে 0.00006 শতাংস প্রাউ অশ্লীল কন্টেন্ট আছে যা সরানো কোম্পানির প্রথম কাজ।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :