Instant View 2.0 র সঙ্গে নতুন আপডেটেড Telegram লঞ্চ হল

Updated on 12-Dec-2018
HIGHLIGHTS

মেসেঞ্জিং অ্যাপ টেলিগ্রাম সম্প্রতি একটি নতুন আপডেট নিয়ে এসেছে আর এর ফ্লে এবার ইউজার্সরা কাস্টাম ল্যাঙ্গুয়েজ প্যাক পাবে, আর এর সঙ্গে নতুন ফিচার্স Telegram য়ের আপডেট করা হয়েছে আর এটি অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য এই আপডেট এসেছে

ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ Telegram সম্প্রতি তাদের ইউজার্সদের জন্য একটি নতুন আপডেট নিয়ে এসেছে। এই আপডেটটির মাধ্যমে এবার ইউজার্সরা Instant View 2.0 র সঙ্গে একটি নতুন Settings Screen ও নিয়ে এসেছে। এর সঙ্গে ভিডিও প্লে করার সময়ে এবার ইউজার্সরা জুম করে দেখতে পারবেন। আর এর সঙ্গে আরও বেশ কিছু ফিচার্সের আপডেটও আছে। Googl Play তে টেলিগ্রামকে iOS app 5.1 আর অ্যান্ড্রয়েড 5.0 ভার্সানে 400 টি মাইনার পরিবর্তন করা হয়েছে।

আর এই অ্যাপ স্টোরের চ্যালেঞ্জিং কম্পিটিশান অনুসারে টেলিগ্রাম iOS appv5.1 আপডেট অনুসারে ইউজার্সদের Apple Watch Support পেয়েছে। আর এর সঙ্গে নতুন Read All ফিচারের সঙ্গে 400 টি মাইনার পরিবর্তনও করা হয়েছে। আর সেখানে অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য এই অ্যাপে প্রোফাইল, সেটিংস, নোটিফিকেশান আর সাউন্ড নিয়ে নতুন ডিজাইন দেওয়া হয়েছে।

iOS আর অ্যান্ড্রয়েড Telegram আপডেটের সঙ্গে সঙ্গে ইউজার্সরা কাস্টম ল্যাঙ্গুয়েজের সাপোর্ট পাবেন। আর ট্রান্সলেশান প্ল্যাটফর্মের সাহায্যে ইউজার্সরা কাস্টম ল্যাঙ্গুয়েজ প্যাক তৈরি করে রিয়েল টাইমে তা ব্যাবহার করতে পারবেন। আর এর সঙ্গে ইউজার্সরা টেলিগ্রামের যে কোন আঞ্চলিক ভাষা ব্যাবহার করতে পারবেন। আর এর সঙ্গে ইন্সট্যান্ট ভিও 2.0 র মাধ্যমে ওয়েবপেজ প্রিভিয়য়ের অপশানও আছে। 2.0 ভার্সানের সাহায্যে ইউজার্সরা right-to-left languages, blocks of related articles, image links, tables, nested lists, horizontal scrolling, collapsible text blocks য়ের সাপোর্ট পাবেন।

Telegram v5.1 iOS য়ের সাহায্যে ইউজার্সরা ছোট গ্রুপে পিন মেসেজ অপশানও পাবেন। আর এর সঙ্গে ইউজার্সরা মাল্টিপ্লে চ্যাট করতে পারবেন আর তাড়াতাড়ি ডিলিট আর ,মার্ক দেম অ্যাস রিড করতে পারবেন। আর এর সঙ্গে মেসেজ mark all messages করার জন্য ইউজার্সদের ‘Read All’ বটন অপশান দেওয়া হয়েছে। আর ইউজার্সরা এবার মিডিয়া গ্রুপে আর চ্যানেলে চাইল্ড অ্যাবিউস রিপোর্টও ‘রিপোর্ট ‘ ফিচারের মাধ্যমে করতে পারবেন।

Connect On :