প্রাইমারীর বাচ্চাদের জন্য ভারতে এল গুগলের Bolo এডুকেশান অ্যাপ

প্রাইমারীর বাচ্চাদের জন্য ভারতে এল গুগলের Bolo এডুকেশান অ্যাপ
HIGHLIGHTS

Bolo অ্যাপটি ভারতে লঞ্চ করা হয়েছে আর এটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে

ভারতে গুগল তাদের Bolo নামের নতুন এডুকেশান অ্যাপটি লঞ্চ করেছে, যা মুলত প্রাইমারীর বাচ্চাদের জন্য আনা হয়েছে , এটি এখন হিন্দি আর ইংরেজি ভাষা শেখানোর জন্য এসেছে। Bolo অ্যাপে রিডিং বডি Diya কে অ্যাড করা হয়েছে,যাতে বাচ্চারে তাকে দেখে পড়ে। এই সময়ে অ্যাপটি গুগল প্লে স্টোরে বিটা ভার্সানে এসেছে আর এটি সেই সব স্মার্টফোনে কাজ করবে যা অ্যান্ড্রয়েড 4.4 কিটক্যাট বা তার বেশি ভার্সানে কাজ করবে।

গুগলের প্রোডাক্ট ম্যানেজার নিতিন কাশ্যাপ প্রেস রিলিজে বলেছেন যে , “Bolo অ্যাপ একটি ভারতীয় টিউটোরিয়াল অ্যাপ হিসাবে এসেছে, যা প্রাইমারীর বাচ্ছাদের জন্য কাজের। আমরা 200টি গ্রামে অ্যাপটি চালাচ্ছি আর এর ফলে এটি জনপ্রিয় হচ্ছে। আর এই সময়ে ননপ্রফিট পার্টনার্শের সঙ্গে কাজ রকে এই অ্যাপটি আমরা আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছাতে চাইছি”।

এই অ্যাপটি রাখতে হলে স্মার্টফোনে 50MB স্টোরেজ থাকতে হবে। আর নিতিন কাশ্যাপ বলেন যে এটি সাইডলোডেড করা যায়। আর এক বার এটি ইন্সটলকরলে এটি কোন ইন্টারনেট কানেকশান ছাড়াই ব্যাবহার করা যাবে। Bolo অ্যাপ কোন অ্যাক্টিভ গুগল অ্যাকাউন্টে সাইন আপ করে ব্যাবহার করা যাবে। এই অ্যাপে হিন্দিতে 50 টি আর ইংরেজিতে 40টি গ্লপ রাখা হয়েছে। আর গুগল ভবিষ্যতে এই অ্যাপে আরও গ্লপ অ্যাড করবে। আর এচাহ্রা এই অ্যাপে ওয়ার্ড গেম ইন অ্যাপ রিওয়ার্ডও রাখা হয়েছে যাতে ইউসার এটি ব্যাবহার করতে উৎসাহী হ্য।

গুগল তাদের Bolo অ্যাপটি ভারতে লঞ্চ করেছে। এই অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করা যাবে।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit.in
Logo
Digit.in
Logo