Instagram Seek Bar য়ের জন্য 60 সেকেন্ডের ভিডিও টেস্টিং করা যাবে

Updated on 29-Mar-2019
HIGHLIGHTS

ফেসবুকের ফটো মেসেঞ্জিং অ্যাপ Instagram

এই ফাংশান এর আগে IGTV ভিডিও প্ল্যাটফর্মে ছিল, আর এবার এই 60 সেকেন্ডের ভিডিওর জন্য টেস্ট করা হচ্ছে, আর এর মাধ্যমে ইউজার্সরা ভিডীও আপলোড করতে পারবেন। আর এছাড়া ফলোয়ার্সরা ভিডিও কোন পোর্টে ড্রপ করতে পারবে।

এই টেস্ট ফিচারটি Jane manchun Wong য়ের মাধ্যমে ডিসকভার হয়েছে, তিনটি একটি ক্লিপে ইন্সটাগ্রামে টুইট করেন, আর এছাড়া একটি সিক বার টেস্ট করা হয়েছে, আর এখনও Instagram য়ের তরফে অফিসিয়ালি এই ফিচারটি রোলআউট করার বিষয়ে কিছু বলা হয়নি।

https://twitter.com/wongmjane/status/1111015336487190528?ref_src=twsrc%5Etfw

সম্প্রতি Instagram য়ে একটি নতুন ফিচার দেওয়া হয়েছিল TechCrunch য়ের রিপোর্ট অনুসারে কোড ইউজার্স ‘Suggested’ ভিডিও ইন্সটাগ্রামে দেখতে পারবেন। আর এর সঙ্গে এই নতুন ফিচার IGTV র পপুলারিটিতেও প্রভাব ফেলতে পারে। IGTV গত বছর এসেছিল যেখানে পপুলার ইন্সটারগাম ক্রিয়েটার আর রেগুলার ইউজার্সরা লং ফর্ম vertical ভিডিও ছিল।

https://twitter.com/wongmjane/status/1103712968494088192?ref_src=twsrc%5Etfw

Instagram গত বছর IGTV প্রিভিউ নিয়ে এসেছিল আর এতে পরিষেবার পপুলারিটি বেরেছিল। আর এর মানে এই যে ইউজার্সরা ইন্সটাগ্রামে ফলো করলে ইন্সটাগ্রাম ক্রিয়েটার শট, 1 মিনিট IGTV ভিডিও প্রিভিউ দেখতে পাবে। IGTV তে ভিডিও শেষ হলে ইউজার্সরা রিভিয় ভিডিওতে গিয়ে তা দেখতে পারবেন। আর ইডিও এনেবেল করার জন্য ইউজার্সদের ভিডিও প্রিভিউতে ট্যাব করতে হবে আর এর সঙ্গে যদি আরও বেশি দেখতে চান তবে ভিডিওর দেওয়া IGTV আইকনে ক্লিক করে সম্পূর্ণ IGTV ভিডিওর মজা নিন।

ভিডিও শেষ হলে ইউজার্সরা অটোমেটিকালি নিজেদের ফিডে পাবেন। আর ইউজার্সরা আরও ভিডিও দেখতে চাউনেল IGTV তে এক্সপ্লোর করতে পারবেন আর ভিডিও শেষ হলে তা সোয়াইপ করে এতে আরও কন্টেন্ট দেখতে পারবেন।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :