গুগলের এই অ্যাপ এবার অ্যান্ড্রয়েড ফোনে আপনার ভাষায় ওয়েবসাইট পড়ে শোনাবে

গুগলের এই অ্যাপ এবার অ্যান্ড্রয়েড ফোনে আপনার ভাষায় ওয়েবসাইট পড়ে শোনাবে
HIGHLIGHTS

গুগলের Google Go অ্যাপের একটি নতুন আপডেট এসেছে যার মধ্যমে যে কোন ওয়েবসাইট পড়ে শোনাবে অ্যাপটি

আমরা সবাই জানি যে সম্প্রতি গুগল তাদের Tez অ্যাপকে গুগল পে তে পরিণত করেছে। আর শুধু তাই নয় এর সঙ্গে গুগল আরও একটি নতুন খবর তাদের একটি ব্লগ পোস্টে জানিয়েছে। ভাবছেন কী সেই খবর? আবার নতুন কী করল গুগল!

গুগল তাদের Google Go অ্যাপের একটি নতুন আপডেট নিয়ে এসেছে। আর এই আপডেটের মাধ্যমে যে কোন ওয়েবসাইট পড়ে শোনাতে পারবে এই অ্যাপটি।

আসলে সম্প্রতি নিজেদের একটি ব্লগ পোস্টে গুগল জানিয়েছে যে “Google Go অ্যাপের নতুন এই ফিচারে ব্রাউজারের ব্রাইজারে লেখা পড়ে শোনাতে পারবে এই অ্যাপ। সাধারন মানুষের মতো গলার আওয়াজে ব্রাইজারের লেখা পড়ে শোনানো হবে। স্লো To you কানেকশানেও এই ফিচার কাজ করবে।  নতুন এই আপডেটের পরে এবার রেডিও বা মিউজিক প্লেয়ারে গান শোনার মতনই ওয়েবসাইট ওপেন করে তা শুনে নেওয়া যাবে।

আপনাদের বলে রাখি যে গত বছরেই ভারত আর ইন্দোনেশিয়ার জন্য নতুন অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য Google Go অ্যাপটি লঞ্চ করেছিল গুগল। আর এবার একটি ব্লগ পোস্টে কোম্পানির তরফে বলা হয়েছে যে ‘সব ভারতীয়রা নিজেদের ভাষায় আমাদের পরিষেবা ব্যাবহার করুন এটাই আমাদের লক্ষ্য’। আর এর সঙ্গে আপনাদের এও বলে রাখি যে এই সময়ে সারা বিশ্বে ইন্টারনেট ব্যাবহারকারীর সংখ্যায় ভারত দ্বিতীয় স্থানে আছে।

আর এর মধ্যে অনেকেই ইংরেজি পড়তে পারেন না, আর ধিরে ধিরে ভারতে ইন্টারনেটের প্রতিদিনের ব্যাবহার বাড়ছে। আর তাই এবার ভারতের কিছু প্রধান ভাষায় তাদের এই আপডেট নিয়ে এসেছে গুগল। বাংলা, হিন্দি, মালায়ালাম, তামিল সহ 28 টি ভারতীয় ভাষায় এই আপডেট পাওয়া যাবে।

Digit.in
Logo
Digit.in
Logo