এবার এভাবে গুগল অ্যাসিস্টেন্স আপনার হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম মেসেজ পড়বে

Updated on 07-Aug-2019
HIGHLIGHTS

অ্যাসিস্টেন্স শুধু গ্রাহকের টেক্সট মেসেজ পড়তে পারবে

আপনি রিপ্লাই দিতেও পারবেন

এবার গুগল অ্যাসিস্টেন্স গ্রাহকদের জন্য একটি দারুন ফিচার নিয়ে এসেছে। রিপোর্ট অনুসারে এবার গুগল অ্যাসিস্টেন্স হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম, স্ল্যাকের মতন মেসেঞ্জিং অ্যাপের মেসেজ পড়তে পারবে। আর এই ভাবে আধুনিক উপায়ের সঙ্গে এবার গুগল অ্যাসিস্টেন্স আপনার ভয়েস মেসেজ করে বা কমান্ড দিতে পারবে আর আপনারা তার রিপ্লাই দিতে পারবেন।

এর আগে গুগল অ্যাসিস্টেন্স স্মার্টফোনের SMS আর হ্যাংআউটের মেসেজ পড়তে পারত। আর এবার অ্যাসিস্টনেস মেসেজ যাকে পাঠানো হবে তার ডিটেল আর মেসেজের টেক্সটও পড়তে পারবে, আর আপনাকে পড়ে শোনাতে পারবে। গ্রুপমি, ডিসকর্ড, স্ল্যাক, টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপের মতন অনেক অ্যাপই সে পড়তে পারবে। আর এই ফিচার অ্যান্ড্রয়েড ফোনে দেখা গেছে আর এই বিষয়ে সবার আগে অ্যান্ড্রয়েড পুলিস জানিয়েছিল।

কি করে নতুন ফিচার ব্যাবহার করতে পারবেন?

আপনারা যদি গুগলের এই ফিচারটি ব্যাবহার করতে চান তবে আপনারা এতে মানে নিজের অ্যান্ড্রয়েড ফোনের গুগল অ্যাসিস্টেন্স অ্যাক্টিভেট করুন। আর এর পরে রিড মাই মেসেজ কমান্ড দিতে হবে। আর এবার গুগল অ্যাসিস্টেন্স অ্যাক্টিভেট করার সময়ে নিশ্চিত করতে হবে যে এই ফিচারটি আপনার জন্য এসেছে কিনা। দেখতে হবে যে নোটিফিকেশানে এই ধরনের মেসেজ যা আপনাকে পড়তে হবে না।

আপনার মেসেজে ‘মেসেজ কার্ড’ হিসাবে দেখানো হবে। আর এর সঙ্গে মেসেজ কি করে অ্যাপে আসবে, সেই বিষয়েও অ্যাসিস্টেন্স আপনাকে জানাবে। আর আপনার মেসেজ পড়ার অনুমতিও চাওয়া হবে। আর এর মানে এই যে আপনার অনুমতি ছাড়া আপনার মেসেজ পড়া হবে না। মেসেজে অডিও, ভিডিও বা ফটো থাকলে সেই বিষয়ে আপনাকে জানানো হবে। আর মেসেজ বললে অ্যাসিস্টেন্স তা টেক্সটে বদলে দেবে।   

Connect On :