ফেসবুক মেসেঞ্জারের জন্য আনসেন্ড ফিচার এলঃ এভাবে ব্যাবহার করুন

Updated on 16-Nov-2018
HIGHLIGHTS

ফেসবুক মেসেঞ্জারের জন্য নতুন আনসেন্ড ফিচার এখন কিছু দেশে এসেছে আর খুব তাড়াতাড়ি এটি গ্লোবালি নিয়ে আসা হবে

এই বছরের প্রথমে খবরে জানা গেছিল যে ফেসবুক খুব তাড়াতাড়ি ইউজার্সদের জন্য মেসেঞ্জারে ‘আনসিন্ড মেসেজ’ ফিচার নিয়ে আসবে। আর এবার কোম্পানি এই নতুন ফিচারটির কথা ঘোষনা করে দিয়েছে। আর এই ফিচারটি আগের মাসের স্ক্রিনশট নেওয়া হয়েছিল আর যা থেকে পরিষ্কার ভাবে জানা গেছে যে মেসেঞ্জার খুব তাড়াতাড়ি নতুন ফিচার নিয়ে আসবে।

নতুন এই আনসিন্ড ফিচার এখন পোলান্ড, বলেভিয়া, কলম্বিয়া আর লুথেনিয়ার অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য এসছে। ফেসবুকের স্পিকপার্সেন TechCrunch বলেছে যে খুব তাড়াতাড়ি নতুন আনসেন্ড ফিচার গ্লোবালি নিয়ে আসা হবে। আর এটি ‘রিমুভ ফর এভ্রিওয়ান’ ফিচারের মাধ্যমে ইউজার্সদের কাছে পাঠানো মেসেজ 10 মিনিটের মধ্যে ডিলিট করতে পারবে। ইউজার্সরা টেক্সট, গ্রুপ চ্যাট, ভিডিও আর ছবি ডিলিট করতে পারবেন কিন্তু 10 মিনিট পরে এই মেসেজ অন্যের জন্য ডিলিট করা যাবে না কিন্তু শুধু ইউজার নিজের চ্যাট থেকে মেসেজ করে “রিমুভ ফর ইউ” ফিচারের মাধ্যমে রিমুভ করতে পারবেন।

রিপোর্ট অনুসারে ফেসবুকে PR ম্যানেজার Kart Chui বলেছেন যে কোম্পানি এই মেসজে প্রাইভেট কপি কিছু সময়ের মধ্যে নিজের কাছে রাখবে আর এর মাধ্যমে এর রিপোর্ট ইত্যাদি দেখা যাবে। আর এই আনসিন্ড ফিচার ইউজার্সদের জন্য নিজের মেসেজ লম্বা প্রসেস করতে হবে। আর স্ক্রিনে আপনারা “রিমুভ ফর এভরিওয়ান” আর “রিমুভ ফর ইউ” অপশন দেখতে পারবেন।

ইউজার্সরা কোন মেসেজ রিপোর্ট করার জন্য অন্য ব্যক্তির নামে ট্যাপ করে মেসেজে ট্যাপ করতে পারবেন আর দরকার হলে মেসেজ রিপোর্ট করতে পারবেন।

Connect On :