এবার অ্যাপেল ফেসটাইম 32জন পর্যন্ত মানুষের গ্রুপ চ্যাট সাপোর্ট করবে

এবার অ্যাপেল ফেসটাইম 32জন পর্যন্ত মানুষের গ্রুপ চ্যাট  সাপোর্ট করবে
HIGHLIGHTS

এবার ফেসটাইম মেসেজের সঙ্গে ইন্টিগ্রেটেড করা হলে আপনি সহজেই টেক্সট চ্যাটের সঙ্গে ভিডিও কল করতে পারবেন

সোমবার WWDC 2018 র সময়ে অ্যাপেল iOS 12তে আসতে চলা নতুন ফিচারের কথা ঘোষনা করে। আর এদের মধ্যে সব থেকে বেশি খেয়াল করার মত্ন ব্যাপার এই যে ফেসটাইমের জন্য গ্রুপ চ্যাট সাপোর্ট, যা আপনাদের 32জন ইউজার্সের সঙ্গে ভিডিও কল করার অনুমতি দেবে। আর শুধু তাই নয় এবার ফেসটাইম মেসজের সঙ্গে ইন্টিগ্রেটেড করা হলে আপনারা সহজেই টেক্সট চ্যাটে ভিডিও কলে যেতে পারবেন।

গ্রুপচ্যাটে ফেসটাইম প্রত্যেক ব্যাক্তিকে টাইলস আনা হবে। আপনারা ফ্রন্টে চারটি টাইলস পাবেন আর কোন একজন ব্যাক্তি বললে অ্যাপ সেই টাইল বড় করে দেবে যা তাকে হাইলাইট করে। আর কোন এক ব্যাক্তির কাছে দেখার জন্য যখন টাইলে ম্যানুয়ালি ক্লিক করা হতে পারে। পার্টিসিপেন্টস তাদের ইচ্ছা থেকে কথায় যুক্ত হতে বা তা থেকে বেরিয়ে যেতে পারে।

অ্যাপেল আরও কিছু নতুন ফিচার নিয়ে এসেছে। ভিডিও কলের সময়ে ফেসতাইমে আপনারা এনিমোজি বা ফিল্টার্সের ব্যাবহার করা যাবে। আর এতে কল কোম্পান্রি আনা Memoji আছে। Memoji ইউজার্সদের তাদের ভার্চুয়াল ভার্সানে বানানোর অনুমতি দেয় যা ভয়েস আর ফেসিয়াল দুই ধরনের এক্সপ্রেশান ট্র্যাক করতে পারে। আর যা ডিজিটা সেলফ-অবতারে মেসেজ অ্যাপেও ব্যাবহার করা যেতে পারে।

অ্যাপেলের সফটোয়্যার ইঞ্জিনিয়ারিংয়ের সিনিয়ার ভাইস প্রেসিডেন্ট Craig Federighi Cupertino ফেসতাইমের সঙ্গে ভিডিও কল করে গ্রুপ চ্যাটের ফিচারের ব্যাবহার করেন। তিনি এনিমোজি ফিচারও ব্যাবহার করেন আর অ্যাপেলের CEO Tim Cookতাদের Memoji হিসাবে চ্যাটে অংশগ্রহণ করেন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo