অ্যান্ড্রয়েডের হোয়াটসঅ্যাপ বিটা ভার্সানে গ্রুপ ভিডিও কলিংয়ের শর্টকার্ট পাওয়া গেছে

Updated on 16-Jan-2019
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ভার্সানে নতুন বিটা ভার্সানে গ্রুপ কলের শর্টকারট ফিচার এসে গেছে

হোয়াটসঅ্যাপের গ্রুপ ভিডিও কলিং গত বছর ডিসেম্বর মাসে লঞ্চ করা হয়েছিল। আর এবার গ্রুপ ভিডিও কলিং প্রসেস অতটা সহজ নয়। গ্রুপ ভিডিও কল করার জন্য প্রথমে ইউজার্স দের একজন ইউজার কল করতে হবে, আর এবার অন্য পার্টিসিপেন্টসদের অ্যাড করতে হবে। তবে মনে হচ্ছে যে এবার এই প্রসেস খুব তাড়াতাড়ি সহজ হয়ে যাবে।

অ্যান্ড্রয়েডের জন্য নতুন হোয়াটসঅ্যাপ বিটা 2.19.9 য়ে গ্রুপ কনভার্সেশানের জন্য ডেডিকেটেড ভিডিও কল বটন অ্যাড করা হয়েছে। আর এই নতুন ফিচারে তাড়াতাড়ি গ্রুপ ভিডিও কল শুরু করার জন্য করা যেতে পারে, গ্রুপ মেম্বারদের স্লাইডিং ট্রের মাধ্যমে এক সঙ্গে মাল্টিপেল পার্টিসিপেন্টের কল করা যাবে। আর এই খবর WABetalnfo র টুইটার অ্যাকাউন্টের মাধ্যমে করা হয়েছে যা হোয়াটসঅ্যাপের নতুন ভার্সান আর আপডেট ট্রায়ক করে। আর এই বিল্ডে GIFs বিষয়ে বাগ ফিক্সের কথাও বলা হয়েছে।

খেয়াল রাখতে হবে যে হোয়াটসঅ্যাপের iOS য়ের ডেডিকেটেড গ্রুপ ভিডিও কলের বটন আগেই আছে আর এবার এই ফিচার গত মাসে iOS য়ে এসে গেছে। আর এবার অ্যান্ড্রয়েডের জন্য এই ফিচার বিটাতে দেওয়া হয়েছে। এখনও জানা যায়নি যে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড ইউজার্সরা এই আপডেট কবে পাবেন।

কোম্পানি iOS য়ের জন্য নতুন আপডেট দেওয়া শুরু করেছে যাতে প্রাইভেট রিপ্লাউ, 3D টাচ অপশান আর অনয় ফিচার্স আছে।প্রাইভেট রিপ্লাই ফিচারের মাধ্যমে ইউজার্সরা কোন গ্রুপে আসা মেসেজের রিপ্লাই পার্সোনাল চ্যাটে করতে পারবেন। গ্রুপ চ্যাটের রিপ্লা করার জন্য সেই মেসেজটিকে হোল্ড করে ‘রিপ্লাই প্রাইভেটলি’ অপশানে ট্যাপ করতে হবে। আর এই ফিচার হোয়াটসঅ্যাপের অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য প্রথমবার আসবে। আর এছাড়া নতুন আপডেটে কোন কন্ট্যান্ট স্ট্যাটাস প্রিভিউয়ের জন্য 3D টাচ ফিচারের সঙ্গে আসবে। আর এর সঙ্গে এই ফিচার ব্যাবহার করার জন্য ইউজাররা চ্যাটে লং প্রসেস করবে আর যা কনভার্সান আর স্ট্যাটাস প্রিভিউ পাচ্ছে।  

Connect On :