এবার সমস্ত অ্যান্ড্রয়েড ইউজার্সরা WhatsApp Pip Mode পাচ্ছে

এবার সমস্ত অ্যান্ড্রয়েড ইউজার্সরা WhatsApp Pip Mode পাচ্ছে
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের সমস্ত ইউজার্সদের জন্য এবার পিকচার ইন পিকচার (Pip) মোড রোল আউট করে দিয়েছে, আর এর সঙ্গে সঙ্গে ইউজার্সরা কিছু সময়ের মধ্যে হোয়াটসঅ্যাপএর এই নতুন ফিচারের মাধ্যমে প্রিভিউ দেখতে পারবে

বৈশিষ্ট্য

  • অ্যান্ড্রয়েড ইউজারদের জন্য পিকচার ইন পিকচারের মজা
  • পিকচার ইন পিকচার ফিচার স্টেবেল আপডেট দেওয়া হয়েছে
  • ইউজাররা ইন্সটাগ্রাম, ফেসবুক আর ইউটিউবের ভিডিওর মজা নিতে পারবে

ফেসবুকের ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপে অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য আরও একবার আপডেট দিয়েছে। আর এবার অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য কোম্পানি পিকচার ইন পিকচার (PIP) ফিচার নিয়ে এসেছে। আর আপনাদের বলে রাখি যে 2018 সালের অক্টোবর মাসে পিকচার ইন পিকচার মোড অ্যান্ড্রয়েড বিটা আপডেটে এসেছিল। আর এই ফিচারের সাহায্যে আপনাদের অ্যাপে একটি ছোট ভিডিও ওপেন হবে। আর সেই ভিডিওর মাধ্যমে ইউজার্সরা ইন্সটাগ্রাম, ফেসবুক আর ইউটিউউবের ভিডিও দেখতে পারবেন। PiP সাপোর্টের কারনে এবার যদি ইউজার্সরা ইউটিউবের লিঙ্কে ক্লিক করে তবে ভিডিও হোয়াটসঅ্যাপে প্লে হতে শুরু হবে।

Beta Phase য়ের টেস্টিংয়ের পড়ে এবার অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের জন্য স্টেবেল আপডেট দেওয়া হয়েছে। Google Play Store য়ের মাধ্যমে এবার ইউজার্সরা এই আপডেটের রোল আউট পাবে। আর এর সঙ্গে এর ভার্সান নাম্বারও আপনাদের জানিয়ে রাখি, এই নাম্বার হল 2.18.280। আর আপনাদের বলে রাখি যে হোয়াটসঅ্যাপের লেটেস্ট ভার্সানের সঙ্গে যদি ইউজার্সরা ইউটিউব, ফেসবুক , Timblr আর ইন্সটাগ্রামের পাঠানো লিঙ্কে ক্লিক করে তবে তা এক্সটারনাল পেজে রিডিরেক্ট হবেনা।

যদি থার্ড পার্টি লিঙ্ক হোয়াটসঅ্যাপে দেখা যাবে যে ইউজার্সরা thumbnail image ব্লার ভার্সানের সঙ্গে প্ল্যাটফর্মে আসবে আর ভিডিও কার্ড পাওয়া যাবে। লিঙ্কে ট্যাপ করার পড়ে PiP mode য়ের সঙ্গে চ্যাট ইউন্ডোতে টপ হাফে ইউজার্সরা ভিডিও দেখতে পারবে। ইউজার্সরা যদি চান তবে ফুল স্ক্রিনেও ভিডিও প্লে করতে পারবেন। আর আপনাদের বলে রাখি যে PiP mode individual chats আর গ্রুপ চ্যাটে পাওয়া যাবে।

গত মাসে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে তাদের মাল্টি শেয়ার ফিচার আপগ্রেট করেছিল। আর এই ফিচার আপগ্রেটেড় পড়ে এবার থার্ড পার্টি অ্যাপের যে কোন টেক্সট দুজন বা তার থেকে বেশি ইউজার্সদের সঙ্গে শেয়ার করতে চাইলে হোয়াটসঅ্যাপে এবার আপনারা তার প্রিভিউ দেখতে পারবেন।

আপনাদের বলে রাখি যে এছাড়া হোয়াটসঅ্যাপ বেশ কিছু নতুন ফিচার্সের ওপরে কাজ করছে। আর কিছু দিন আগে iOS য়ের জন্য গ্রুপ কলিং বটন যুক্ত করা হয়েছিল। আর এই থেকে অনুমান করা হয়েছে যে কোম্পানি এবার এই ফিচার অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মের ইউজারদের জন্যও তাড়াতাড়ি নিয়ে আসবে। আর এর সঙ্গে গ্রুপ অডিও বা ভিডিও কল করার জন্য ইউজাররা সবার আগে একটি কন্ট্যাক্ট কল করার পরে অন্য কনট্যাক্টে কল করতে পারবে তবে এবার এই ফিচার অ্যাপে আসার পড়ে কল আসার আগে আপনারা যে কন্ট্যাক্টের সঙ্গে কথা বলতে চান তা অ্যাড করতে পারবেন।

Digit.in
Logo
Digit.in
Logo