ফেসবুক মেসেঞ্জার নতুন “আনসিন্ড ফিচার” আপডেট পেল

ফেসবুক মেসেঞ্জার নতুন “আনসিন্ড ফিচার” আপডেট পেল
HIGHLIGHTS

ফেসবুক মেসেঞ্জার ইউজার্সদের জন্য নতুন ফিচার আপডেট এল যার পরে এবার কোন চ্যাটের সময়ে পাঠানো মেসেজ ইউজার্সরা ডিলিট করতে পারবেন

কোন মেসেজ বা ইমেল এডিট করা, ডিলিট করা বা আনসেন্ড করা এই সময়ের অনেক অ্যাপের পরিষেবা হিসাবে দেখা যায়, আর এই পরিষেবা ইউজার্সদের পছন্দেরও। আবার অনেকে মনে করেন এভাবে ইমেল বা মেসেজ ডিলিট করার অপশান থাকা ঠিক না। টুইটার কোন পোস্ট এডিট করার অপশান পছন্দ না করলেও তারা এবার এই এইডিট অপশানটি দিচ্ছে। আর কিছু মেসেঞ্জিং অ্যাপও মেসেজ ডিলিট করার এই ফিচার অফার করে আর এবার ফেসবুকের ফেসবুক মেসেঞ্জারের জন্য এই নতুন ফিচার নিয়ে এসেছে।

ফেসবুক এবার ডিলিট ফিচার দিচ্ছে আর এবার ফেসবুক মেসেঞ্জারে কোন চ্যাটের সময়ে যদি ইউজার সেই মেসেজ ডিলিট করতে চান তবে করতে পারবেন। আর আপনারা যদি মেসেজ কাউকে ভুল করে পাঠিয়ে দেন তবে এবার তা রিমুভ করতে পারবেন।

কোন মেসেজ পাঠানোর 10 মিনিটের মধ্যে সেই মেসেজ ডিলিট করতে পারবেন আর এর জন্য আপনাকে সেই মেসেজে ট্যাপ করতে হবে। আর মেসেজে ট্যাপ করার পরে দুটি অপশান সামনে আসবে, একটি “রিমুভ ফর এভরিওয়ান” আর অন্যটি “রিমুভ ফর ইউ”।মেসেজের সঙ্গে এই ডিলিট করার সেখানে “মেসেজ ইজ বিন রিমুভড বাই ইউ” লেখা দেখা যাবে।

গত বছরের এপ্রিলের রিপোর্ট অনুসারে ফেসবুকের CEO মার্ক জুকেরবার্গ তাঁর পাঠানো মেসেজ ডিলিট করেছিলেন। আর কিছু সূত্র থেকে জানা গেছে যে CEO র পাঠানো মেসেজ গায়েব হয়ে গেছে। প্রশ্ন করা হলে ফেসবুক জানিয়েছিল যে সুরক্ষার কারনে জুকেরবার্গের মেসেজ কিছু সময়ের মধ্যে এক্সপায়ার হয়ে গেছিল। আর এই সময়ে ফেসবুক জানিয়েছিল যে কোম্পানি এবার কয়েক মাসের মধ্যে ইউজার্সদের জন্য “আনসেন্ড” ফিচার নিয়ে আসবে।

Digit.in
Logo
Digit.in
Logo