এবার হোয়াটসঅ্যাপের চ্যাট আরও ভাল হবে, অ্যাপে দারুন সব ফিচার অ্যাড হয়েছে

এবার হোয়াটসঅ্যাপের চ্যাট আরও ভাল হবে, অ্যাপে দারুন সব ফিচার অ্যাড হয়েছে
HIGHLIGHTS

WhatsApp চ্যাটে ইউজার্সরা এত দিন শুধু GIF আর ইমোজি ব্যাবহার করতে পারত এবার তারা চ্যাটে আরও ভাল আর মজার Sticker messenger app পাবে

হোয়াটসঅ্যাপের বিরক্তিকর কনভার্সেশানকে আরও মজার করার জন্য ইউজার্সরা এত দিন শুধু GIF আর ইমোজি ব্যাবহার করতে পারত। আর এবার তারা নতুন স্টিকার্স ব্যাবহার করতে পারবেন। আসলে স্টিকার মেসেজ অ্যাপের মাধ্যমে এটা সম্ভব হবে। ইউজার্সরা এতে ‘থার্ড পার্টি ডেভলাপার্স’ য়ের স্টিকার ব্যাবহার করতে পারবেন। Apple iOs আর Google Androied প্ল্যাটফর্মে খব তাড়াতাড়ি এই ভার্সান সাপোর্ট করবে। আর মনে করা হচ্ছে যে এই ফিচার যুক্ত হওয়ার পরে WhatsApp বিশ্বের সব থেকে বেশি ব্যাবহৃত অ্যাপ হয়ে যাবে।

মাত্র কিছু সপ্তাহে ইউজার্সরা এবার এই নতুন ফিচার পাবে। হোয়াটসঅ্যাপ অনুসারে ইউজার্সরা চ্যাটের সময়ে এই স্টিকার্স গুলির সাহায্যে নিজেদের ফিউলিংস আর ইমোশান দেখাতে পারবেন। বিভিন্ন স্টিকারের মাধ্যমে তারা নিজেদের মনের অবস্থা বোঝাতে পারবে। প্রথমে হোয়াটসঅ্যাপ স্টিকার অ্যাপ লঞ্চ করবে যা কোম্পানিই ডিজাইন করেছে। আর এর সঙ্গে কিছু প্যাক এমনও হবে যা বাইরের আর্টিস্টরা বানাবে।

থার্ড পার্টি স্টিকার অ্যাপ তৈরির জন্য হোয়াটসঅ্যাপ API আর ইন্টারফেস একটি সেট পাওয়া যাবে আর যা অ্যান্ড্রয়েড আর iOS য়ে হোয়াটসঅ্যাপের স্টিকার থাকবে। আর এর পরে নির্মাতারা তাদের স্টিকার গুগলের প্লে স্টোর বা অ্যাপেলের অ্যাপ স্টোরে পাবলিশ করতে পারবেন আর সেখান থেকে ইউজার্সরা এটি ডাউনলোড করতে পারবেন।

থার্ড পার্টি স্টিকার অ্যাপের নির্মাতাদের জন্য নির্দিষ্ট নিয়ম

থার্ড পার্টি স্টিকার অ্যাপ নির্মাতাদের জন্য কিছু নিয়ম করা হয়েছে। এটি অনুসারে এই স্টিকারে একটি ইমেজ থাকতে হবে আর যার ব্যাকগ্রাউন্ড ট্রান্সপারেন্ট হবে। স্টিকার 512×512 পিক্সালের আর একটি স্টিকার 100KB তে কাজ করবে।

আর অন্য দিকে হোয়াটসঅ্যাপের একটি নতুন সিকিউরিটি ফিচার আনার কথা ভাবছে যা আপাতত এক্সক্লিউশিভ ভাবে অ্যাপেল আইফোনের জন্য হবে। আর এই বিষয়ে আপাতত কোম্পানি এই ফিচারটি টেস্ট করছে। এই টেস্টে iPhone 8 Plus আর পুরনো আইফোনের টাচ আইডি আর iPhone X, iPhone Xs, iPhone XS Max, য়ের ফেস ID র সাহায্য নেওয়া হচ্ছে।

Digit.in
Logo
Digit.in
Logo