ইনস্টাগ্রামের এই আপডেটের পরে এবার আপনার বন্ধু অনলাইন আছে কিনা তা দেখা যাবে

Updated on 23-Jul-2018
HIGHLIGHTS

গ্রিন ডট কেবেল ইন্সটাগ্রাম ইউজার্সদের ফলোয়ার্সের জন্য দেখা গেছে আর সেটিংসের ডিসেবেল ক্রা হতে পারে আর কেউ ইন্সটাগ্রামের কন্ট্যাক্টসের মেসেঞ্জারের স্নগে সিঙ্ক ক্রা হতে পারে

ইন্সটাগ্রাম মেসেঞ্জারের একটি ফিচার পাওয়া গেছে যার মাধ্যমে এখন আপনার কোন বন্ধু অনলাইনা আছে কিনা তা চ্যাটে দেখা যাবে। এবার ইন্সটাগ্রামে কোন ব্যাক্তি কনট্যাক্টের প্রোফাইলের ছবির স্নগে একটি সবুজ রঙ্গের অনলাইন পয়েন্টার দেবে যাতে এটা জানা যায় যে বর্তমানে কে অনলাইন আছে, আর ডায়রেক্টার ইনবক্সে দেখা যাবে, আর এই ফিড পোস্ট শেয়ার ক্রার স্ম্যে এটি দেখা যাবে। আর এছারা ফেসবুকের একটি নতুন পরিষেবা একটি নতুন পরিষেবা দেবে যাতে আপনদের অ্যাকাউন্টে ফেসবুক মেসেঞ্জার আর ইন্সটাগ্রামের মধ্যে ক্রস অ্যাপ এক করার ব্যাপারটি ভাল করা হবে। আর কোম্পানি Techcrunch য়ের ফিচারের বিষয়ে নিশ্চিত করে জানিয়েছে যেএবার আপনাদের ডিভাইসে এই অপশান দেখা যাবে।

নতুন গ্রিন ডটের মাধ্যমে ,”বন্ধুদের ডায়রেক্ট মেসেজ ক্রা আর যার মাধ্যমে আপনার পছন্দের ব্যাক্তির সঙ্গে আপনি যুক্ত থাকতে পারবেন। এই অপশানটি আপনারা প্রোফাইল পিকের নিচে ডান দিকের কোনে দেখা যাবে জা অনলাইন আর ইন্সটাগ্রাম অ্যাপের ব্যাবহারকারি ব্যাক্তিরা যাদের ফলো করছেন তাদের ক্ষেত্রে দেখতে পারবেন। ইউজার্সরা সেটিংসে গিয়ে এই ফিচার হাইডঅ ক্রতে পারবেব আর অন্য কারওর অনলাইন স্ট্যাটাস দেখার সঙ্গে সঙ্গে নিজদের এই ফিড হাইডও করতে পারবেন”।

মেসেঞ্জিঙ্গের জন্য কনট্যাক্টের সঙ্গে সিঙ্কের সুবিধার বিষয়ে আমরা যদি কথা ব্লি তবে আপনাদের এও বলে রাখি যে ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের মেসেজ কনট্যাক্ট ক্রার জন্য কন্ট্যাক্টের সঙ্গে সিঙ্ক করতে হবে আর এর জন্য অটো ইন করতে হবে। আর নিচে “পিপেল ট্যাব” করা যাবে আর মেসেঞ্জারের সেটিংসে “পিপল” অপশানে নেগিভেট করা সম্ভব হবে। তবে আপনি যদি আগেই মেসেঞ্জারের সাইন ইন করার জন্য ইন্সটাগ্রামে ফেসবুক অ্যাকাউন্টের সঙ্গে ব্যাবহার করেন তবে এটি নিচে থেকেই আপনারা কন্ট্যাক্ট সিঙ্ক করবে। যারা নিজেদের কনট্যাক্টস সিঙ্ক করতে চান না তারা মেসেঞ্জারের সেটিংসে পিপল ট্যাবে গিয়ে নিজেদের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে মেসেঞ্জারের সঙ্গে ডিস্কানেক্ট করতে পারবেন।

Connect On :