Twitter-এ Blue Tick পেতে চান? জানেন নতুন নিয়ম অনুযায়ী কতদিন অপেক্ষা করতে হবে?

Updated on 21-Nov-2022
HIGHLIGHTS

যে কোনও টুইটার ব্যবহারকারী এবার Blue Tick কিনতে পারবেন

সাবস্ক্রিপশনের যথাযথ টাকা দিলেই মিলবে ব্লু টিক

ব্লু টিক পেতে হলে অপেক্ষা করতে হবে ৯০ দিন

Twitter যবে থেকে Elon Musk কিনেছেন তবে থেকেই একাধিক বিষয়ে বদল এসেছে। অন্যতম বদল হল Twitter Blue Tick Verification Subscription। এই সাবস্ক্রিপশন গত মাসের ২৯ তারিখ থেকে চালু করা হয়েছে। তবে কোনও টুইটার ব্যবহারকারী যদি এই সাবস্ক্রিপশন নিতে চান তাহলে তাঁদের এবার অপেক্ষা করতে হবে। কতদিন? ৯০ দিন। এখন নিশ্চয় ভাবছেন কিসের ৯০ দিন? তাহলে জানাই টুইটারে অ্যাকাউন্ট খোলার পর ৯০ দিন কেটে গেলেই এই সুবিধা মিলবে। আর এই সুবিধা যে কোনও টুইটার ব্যবহারকারী নিতে পারেন।

এখন প্রায় প্রতিদিনই টুইটারে কিছু না কিছু বদল আসছে। আর এটা তবে থেকে শুরু হয়েছে যবে থেকে Elon Musk দায়িত্ব নিয়েছেন। এই Micro Blogging Site এর নতুন মালিক ক্ষমতা হাতে পাওয়ার পরেই এক গুচ্ছ কর্মীকে ছাঁটাই করেছেন। বাদ যাননি টুইটারের সিইও। এছাড়া এই প্ল্যাটফর্মের একাধিক নিয়মেও বিপুল পরিবর্তন আনা হয়েছে। সঙ্গে কর্মীদের কাজ নিয়েও যথেষ্ট কড়া বার্তা দিয়েছেন Musk। এখন আবার তিনি ব্লু টিক নিয়ে নতুন নিয়ম আনলেন।

Twitter Blue Tick পেতে চাইলে কী করণীয়?

আপনি কি টুইটারে Blue Tick পেতে চান? এর আগে কেউ ব্লু টিক পেতে চাইলে তার জন্য তাঁকে আগে আবেদন করতে হতো। এবং তার সঙ্গে নিজের একাধিক তথ্য দিতে হতো। আপনার দেওয়া সমস্ত তথ্য টুইটারের তরফে যাচাই করত। এবং তারপর আপনাকে  ব্লু টিক দেওয়া হতো। তবে এলন মাস্ক টুইটার কেনার পর থেকে এই নিয়মে বদল আনা হয়। এখন যে কোনও টুইটার ব্যবহারকারী Blue Tick পেতে পারেন। তার জন্য তাঁকে কেবল সাবস্ক্রিপশন নিতে হবে। তবে এই পরিষেবা চালু করেও মাঝে টুইটারের তরফে সেটা বন্ধ করে দেওয়া হয়েছিল। কিন্তু এখন আবার নতুন করে এই ফিচার চালু হচ্ছে। তবে অনেকেই এমন আছেন যাঁরা এভাবে ব্লু টিক পেয়ে খুশি নন। তাঁদের মতে এভাবে টুইটারে প্রতারক এবং ফেক অ্যাকাউন্টের সংখ্যা বাড়বে। সঙ্গে প্রতারণাও বাড়তে পারে। তবে টুইটারের তরফে উল্টো কথা জানানো হয়েছে টুইটার ব্লু টিক সাবস্ক্রিপশনের বিষয়ে। টুইটারে বর্তমানে একাধিক ট্রোল অ্যাকাউন্ট দেখা যায়, সেগুলোর জন্য ব্লু টিকের অনুমোদন দিয়েছে টুইটার। ফলে সেটা এবার কমার আশঙ্কা করা হচ্ছে, কারণ এগুলোর মাধ্যমে প্রতারণা হওয়ার সম্ভাবনা থাকত। 

Twitter এর কর্মী ছাঁটাই

একা টুইটার কম বেশি সমস্ত জনপ্রিয় সংস্থাই কর্মী ছাঁটাইয়ের দিকে হেঁটেছে। Amazon হোক কিংবা Disney। সবার আগে যদিও এই পথ Twitter দেখিয়েছে। Amazon এর মধ্যেই প্রায় 10হাজার কর্মীকে ছাঁটাই করেছে, এবং জানিয়েছে তাঁরা আগামী বছর, 2023 সালে আরও কর্মী ছাঁটাই করবে। Qoo App এই ছাঁটাই হওয়া কর্মীদের নিয়োগ করতে ইচ্ছুক, এমনটাই জানা গিয়েছে। সেখানে Amazon এবং Twitter থেকে ছাঁটাই হওয়া কর্মীদের নেওয়া হবে। Mayank Bidawatka, Qoo App এর প্রতিষ্ঠাতা জানিয়েছেন যে তাঁরা নতুন কর্মী নিয়োগ করতে চান, Twitter থেকে যাঁদের বাদ দেওয়া হয়েছে মূলত তাঁদের সঙ্গেই তিনি কাজ করতে ইচ্ছুক বলে জানিয়েছেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :