WHTSAPP MP4 ফাইল সিকিউরিটি vulnerability র সঙ্গে ডাটার কোন প্রভাব হয়নি

WHTSAPP MP4 ফাইল সিকিউরিটি vulnerability র সঙ্গে ডাটার কোন প্রভাব হয়নি
HIGHLIGHTS

অ্যান্ড্রয়েড আর iOS ডিভাইসে ভয় ছিল

হোয়াটসঅ্যাপ জানিয়েছে

রবিবারের কিছু রিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপে নতুন একটি ভাইরাসের জন্য আপনার ডিভাইসে সমস্যা দেখা যেতে পারে আর হ্যাকাররা আপনার নিজস্ব ডাটা চুরি করতে পারে। সাইবার ইন্টেলিজেন্স কোম্পানি NSO গ্রুপের মাধ্যমে বিকসিত একটি ইজারায়েলের সফটোয়্যার পেগাসাস বিশেষজ্ঞ স্ত্রে আর ভারতে বাছা 1,400 গ্রাহকদের ফেসবুক বিষয়ে ভিডিও কল সিস্টেম শোষণ করেছে যার মধ্যে সাংবাদিকরাও আছেন।

সোমবার হোয়াটসঅ্যাপ বলেছে যে এই নতুন বিষয়ের জন্য অনেক গ্রাহকরা ডাটা প্রভাবিত হয়নি তবে এটি বেশির ভাগ MP4 ফাইল অ্যান্ড্রয়েড আর iOS ডিভাইসের ডাইনলোড হলে রিমোট কোড এক্সেকশান (RCE) আর ডিনায়াল অফ সরিস( DoS) কে ট্রিগার করতে পারে।

কোম্পানি স্পেসিফিকেশান IANS য়ের দেওয়া বক্তব্যে বলেছে যে, “ হোয়াটসঅ্যাপ টানা সুরক্ষা ভাল করার কাজ করে আর আমরা টানা একাধিক ইস্যু ফিক্স করেছি আর এর উদাহরন হিসাবে দেখা যাবে যে গ্রাহকরা ডাটার খতি হয়নি”। মাইক্রো ব্লগিং প্ল্যাটফর্ম সিকিউরিটি আপডেটে আগের বাগের কথাই মুলত বলেছেন।

সম্প্রতি কোম্পানি অ্যাপে ফিঙ্গারপ্রিন্ট লক ফিচার দিয়েছে আর এবার হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপের জন্য নতুন ক্যাটালগ ফিচার এসেছে। আর ক্যাটালগ ফিচারে আপনারা কোন প্রোডাক্ট পুরো এলে এবার একটি নতুন ক্যাটালগ তৈরি করতে হবে। আর এই ভাবে আপনারা গ্রাহকদের জন্য পুরো বিষয় জানেত পারবেন আর সেই নিয়ে বেশি কাজ করতে হবে না। আর এই ফিচার শুধু ব্যাবসায়িদের জন্য নয় বরং গ্রাহকদেরও সময় বাঁচাবে।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo