এবার এই জন্য আপনার ফোনের ব্যাটারি আর মোবাইল ডাটা তাড়াতাড়ি শেষ হবে

Updated on 25-Mar-2019
HIGHLIGHTS

ফ্রড ডিটেকশান ফার্ম প্রোডাক্ট মিডিয়ার তরফে জানা গেছে যে নতুন একটি অ্যাড ফ্রড স্কিম ইউজার্সদের ফোন ব্যাটারি আর মোবাইল ডাটা তাড়াতাড়ি শেষ করে দেয় আর এর জন্য এই স্কিমে ব্যানার ইমজের কারনে এই ভিডিও অ্যাড চালায়

ফ্রড ডিটেকশান ফার্ম প্রোডাক্ট মিডিয়ার তরফে জানা গেছে যে নতুন একটি অ্যাড ফ্রড স্কিম ইউজার্সদের ফোন ব্যাটারি আর মোবাইল ডাটা তাড়াতাড়ি শেষ করে দেয় আর এর জন্য এই স্কিমে ব্যানার ইমজের কারনে এই ভিডিও অ্যাড চালায়। আর শুধু তাই নয় এই অ্যাড ফ্রড স্কিম অ্যাডভাটাইজার্সের সঙ্গে অ্যাপ ডেভেলাপার্সদের সঙ্গে স্ক্যাম করে।

যদি আমরা BuzzFeed য়ের একটি রিপোর্টে খেয়াল করলে একটি ইজরায়েলি ফার্ম Aniview আর এর সাবসিডিয়ার আউটস্ট্রিম মিডিয়ার একটি স্কিমে আছে। আর এই বিষয়ে Aniview য়ের CEO ALON Carmel য়ের রিপোর্ট আর একটি স্টেটমেন্ট অস্বীকার করেছে।

আর এই অ্যাড ফ্রড হিসাবে কাজ করছে আর এই ব্যানার অ্যাডের পেছনে থাকা ভিডিওর অটোপ্লে করে ইউজার্সদের দেখায়, আর এই জন্য তাদের ফোনে ব্যাটারি আর মোবাইল ডাটা তাড়াতাড়ি শেষ হয়ে যায়। আর এছাড়া একটি বড় বিষয় এই যে ইউজার্সরা এই অটোপ্লে দেখতে পায়না।

আর এর পরে ইউজার্সরা এই ভিউ দেখার জন্য রেজিস্টার্ড হয়ে যায়, আর এই জন্য এই ফ্রড করা মানুষদের ব্যানার অ্যাড সেল করার ক্ষেত্রে এই রকম করা বেশি টাকা ছাড়া কোন সমস্যা হতে পারে, সহজে বললে বলতে হয় যে আপনাদের বোকা বানানোর জন্য এই রকম করে।

বেশির ভাগ মনে করে যে অনেক অ্যাপ ডেভলাপাররা যা ব্যানার অ্যাডের স্পেসের জন্য পেমেন্ট করে, তবে আসলে এই স্পেসে একটি ভিডিও চলে আর এটি ব্যাবহার করা হয়, আর যেখানে টাকা পাওয়া যায়, আর আপনারা না দেখতে পেলেও ব্যানার দেখার সঙ্গে সঙ্গে এই ভিডিও না দেখেও দেখা হয়, আর আপনারা জানতেও পারেন না যে আসলে কি হয়।

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Connect On :