Instagram-এ রিল বানানো এখন আরও মজাদার! একগুচ্ছ নয়া ফিচার এল অ্যাপে, দেখুন তালিকা

Instagram-এ রিল বানানো এখন আরও মজাদার! একগুচ্ছ নয়া ফিচার এল অ্যাপে, দেখুন তালিকা
HIGHLIGHTS

Instagram -এ এখন একাধিক নতুন ফিচার যুক্ত হয়েছে

এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা আরও দারুন সব রিল বানাতে পারবেন

ট্রেন্ডিং রিল খোঁজার জন্য নতুন ফিচার এসেছে

আপনি কি দিনের অনেকটা সময়ই ইনস্টাগ্রামে কাটান। TikTok ব্যান হওয়ার পর বা এমনই এই প্ল্যাটফর্মে রিল বানিয়ে পোস্ট করেন? প্রচুর ফলোয়ার? তাহলে জানাই আপনার জন্য কিছু সুখবর আছে। এই অ্যাপটিতে একগুচ্ছ নতুন ফিচার যুক্ত হয়েছে। ফলে বুঝতেই পারছেন এখন রিলস বানানো আরও মজাদার। এই ফিচারের সাহায্যে দারুন দারুন রিল বানান আর সেটা পোস্ট করে বাড়িয়ে ফেলুন ফলোয়ার সংখ্যা। কীভাবে? দেখুন। জানুন কোন ফিচার যুক্ত হল এই অ্যাপটিতে। 

ইনস্টাগ্রামের নতুন ফিচার

1. ট্রেন্ডিং রিল খোঁজার উপায়

এই ফিচারটি ভীষণই উপযোগী। একটা আলাদা জায়গা করা হয়েছে এই অ্যাপে যেখান থেকে ব্যবহারকারীরা ট্রেন্ডিং রিল সহজেই খুঁজে বের করতে পারবেন। আর ট্রেন্ডিং রিল বানানোর অর্থ সবাই জানেন, আরও বেশি সংখ্যক মানুষের কাছে সেটা পৌঁছে যাওয়া এবং ফলস্বরূপ ফলোয়ার থেকে লাইক, ভিউজ বাড়া। এই বিভাগে আপনি ট্রেন্ডিং রিল গান সহ টপিক সব দেখতে পাবেন।  প্রফেশনাল অ্যাকাউন্ট থাকলে তবেই এই সুবিধা পাবেন। 

2.ওয়াচ টাইম এবং অ্যাভারেজ টাইম

আপনি এবার থেকে আপনার রিলের ইনসাইট দেখতে পাবেন। অর্থাৎ আপনার কোনও রিল মোট কত ঘন্টা দেখা হয়েছে এবং অ্যাভারেজ টাইম কত সব জানা যাবে। ফলে এখান থেকে আপনি আপনার ফলোয়ারদের টেস্ট, তাঁরা কী চাইছেন সেটা সহজেই বুঝতে পারবেন। 

3.রিলের মাধ্যমে ফলোয়ার বাড়লে নোটিফিকেশন পাবেন

এই অ্যাপে সদ্য যুক্ত হওয়া ফিচারের মধ্যে অন্যতম হল এটি। এবার এটার সাহায্যে কোনও রিল থেকে যদি আপনার ফলোয়ার বাড়ে সেটা আপনাকে নোটিফিকেশনের মাধ্যম জানানো হবেন এছাড়া ইংল্যান্ড, কানাডা, অস্ট্রেলিয়া, ফ্রান্স, মেক্সিকো, ইত্যাদি দেশে কনটেন্ট ক্রিয়েটরদের অ্যাপের তরফে গিফট পাঠানোর উদ্যোগ নেওয়া হচ্ছে। ক্রিয়েটররা জানতে পারবেন কারা তাঁকে সেই গিফট পাঠিয়েছেন। 

New Feature on instagram reels

4.এডিট রিল

TikTok স্টাইলে এখন আপনি আপনার ভিডিও ক্লিপ এডিট করতে পারবেন। একই সঙ্গে অডিও, স্টিকার, টেক্সট সহ নানা জিনিস যোগ বা পরিবর্তন করতে পারবেন আপনার প্রয়োজন অনুয়ায়ী। এটা পৃথিবীর সমস্ত ইনস্টাগ্রাম ব্যবহারকারীদের কাছে আসতে চলেছে।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo