নতুন বছরে WhatsApp য়ে আসতে পারে দারুন এই ফিচার্স গুলি

নতুন বছরে WhatsApp য়ে আসতে পারে দারুন এই ফিচার্স গুলি
HIGHLIGHTS

ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এবার অ্যাডভান্স অ্যাপ হিসাবে উঠে আসছে, 2019 সালে ইউজার্সদের জন্য এই অ্যাপে এমন কিছ ফিচার্স আসতে পারে যা এই অ্যাপটিকে স্পেশাল করে দেবে, আর এতে ডার্ক মোডও থাকতে পারে

বৈশিষ্ট্য

  • Media Preview থেকে ওপেন না করে মিডিয়া কন্ট্যাক্ট চেক করতে পারবেন
  • অ্যাপে ডার্ক মোড ইউজার্সদের কাজে আসতে পারে
  • জানুয়ারি থেকেই কিছু ফিচার রোল আউট হতে পারে

 

হোয়াটসঅ্যাপ ম্যাসেঞ্জার 2019 সালে ইউজার্সদের জন্য কিছু ফিচার্স নিয়ে আসতে পারে যা তাদের মেসেঞ্জিং ফিচার আরও ভাল করতে আপ্রে। আর আপনাদের বলে রাখি যে হোয়াটসঅ্যাপ এই ভাবে তাদের ইউজার্সদের কথা মাথায় রেখে তাদের জন্য অনেক ফিচার্স নিয়ে আসে। আর এই সব ফিচার ইউজার্সদের পছন্দ হয়, আর তাই এটি এই সময়ের সব থেকে জনপ্রিয় মেসেঞ্জিং অ্যাপ হিসাবে উঠে এসেছে। গত বছর মানে 2018 সালে এই অ্যাপটি বেশ কিছু ফিচার্স ইউজার্সদের দিয়েছে। আর এবার 2019 সালেও তারা বেশ কিছু ফিচার্স নিয়ে আসবে বলে মনে হচ্ছে। আসুন আমরা এই আর্টিকেলে দেখি যে তারা ঠিক কোন ধরনের ফিচার্স নিয়ে আসতে পারে।

Consecutive Voice messages

এক সময়ে এমন হত যে ইউজার্সরা বেশ কিছু ভয়েস মেসেজ শোনার জন্য সেই মেসেজ গুলি তাদের একে একে প্লে করতে হত, তবে এবার তা হবেনা। ইউজার্সরা এই নতুন ফিচারের মাধ্যমে এবার ভয়েস মেসেজ প্লে করে সব ভয়েস মেসেজ একবারে অটোমেটিকালি প্লে হবে।

Media Preview

এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা media files য়ের প্রিভিউ নিতে পারবেন। ইউজার্সরা এখনই কোন ছবি, ভিডিও বা GIF দেখার সময়ে তা তাদের খুলে দেখতে হয় কিন্তু এবার হয়ত আগামী সময়ে এমনটা হবেনা। ইউজার্সরা প্রথমে মিডিয়া কন্টেন্টকে নোটিফাই ট্রাই এই ফিচারে চেক করতে পারবেন।

Contact info sharing

হোয়াটসঅ্যাপের ইউজার্সরা কন্টেন্ট ইনফরমেশান খুব সহযে শেয়ার করতে পারবেন। QR কোডের মাধ্যমে কন্ট্যাক্ট ইনফো শেয়ার করা যাবে। QR কোড শেয়ার করার সময়ে হোয়াটসঅ্যাপ অটোমেটিকালি সমস্ত কন্ট্যাক্টস ডিটেল রিড করে তা ইউজার্সদের অ্যাড্রেস বুকে সেভ করে দেবে।

Rating for Contacts

এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা কোন কন্ট্যাক্টের সঙ্গে সব থেকে বেশি চ্যাট করেন। আর এরকম হলে হোয়াটসঅ্যাপ ইউজার্সদের তাদের কন্ট্যাক্টসদের রেটিং করে নেবে। আর যে সব কন্ট্যাক্টের সঙ্গে সব থেকে বেশি মিডিয়া ফাইল সেন্ড আর রিসভি করা হয়েছে তারা ভাল র‍্যাংয়ে থাকবে।

Adding Contacts on Whatsapp

এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপের কন্ট্যাক্টস অ্যাড করতে পারবেন। আর এই ফিচারের মাধ্যমে ইউজার্সরা শুধু তাদের নম্বর যে দেশের সেই দেশে সিলেক্ট করতে হবে। আর এবার অটোমেটিকালি সেই দেশের কান্ট্রি কোড দিতে হবে আর এর পরে ইউজার্সদের শুধু নিজেদের নাম্বার এন্তার করতে হবে।

Dark Mode

বহু দিন ধরে হোয়াটসঅ্যাপ তাদের ডার্ক মোড ফিচারের ওপরে কাজ করছে। আর এই ফিচারের মাধ্যমে হোয়াটসঅ্যাপের ব্যাকগ্রাউন্ড ডার্ক হয়ে যাবে যা ইউজার্সদের চোখে আরাম দেবে। আর এর সঙ্গে OLED স্ক্রিন যুক্ত ডিভাইসে এই ফিচার তাদের ব্যাটারি লাইফ ও ভাল করবে। আর এই ফিচার এই মাসেই আসতে পারে।

Group call Shortcut

গ্রুপ কলিংয়ের জন্য হোয়াটসঅ্যাপ খুব তাড়াতাড়ি শর্টকার্ট নিয়ে আসবে। হ্যাঁ এখানে গ্রুপ কল করার জন্য গ্রুপ চ্যাট ভিডিওতে একটি শর্টকার্ট আসবে। আর গ্রুপ মেম্বারদের সিলেক্ট করে ইউজাররা ভয়েস বা ভিডিও কল করতে পারবেন।

Digit.in
Logo
Digit.in
Logo