WhatsApp য়ের জন্য এবার ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশান দরকারি হতে পারে

Updated on 14-Jan-2019
HIGHLIGHTS

ইন্সট্যান্ট মেসেঞ্জিং অ্যাপ হোয়াটসঅ্যাপ এই সময়ে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশান ফিচারের ওপরে কাজ করছে, আগামী সময়ে ইউজার্সদের হোয়াটঅ্যাপ খোলার জন্য ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশান দিতে হতে পারে

বৈশিষ্ট্য

  • অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য এই ফিচার আসবে
  • এটি এখন একটি আন্ডার ডেভলাপমেন্ট ফিচার
  • অ্যাপকে সুরক্ষিত রাখার জন্য এই ফিচার আসবে

 

সাম্প্রতিক কিছু রিপোর্ট সত্যি বলে মনে করলে এবার হোয়াটসঅ্যাপ ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশান ফিচারের ওপরে কাজ করছে। আর এই ফিচার ইউজার্সদের চ্যাট সুরক্ষিত রাখার জন্য আনা হচ্ছে। আর এর সঙ্গে এও বলা হয়েছে যে এই ফিচারটির ব্যাবহার হোয়াটসঅ্যাপের চ্যাট সুরক্ষিত রাখার জন্য আনা হচ্ছে আর এর সঙ্গে এর ফলে অ্যাপটি সুরক্ষিত থাকবে। আর আমরা বলতে পারি যে এই ফিচারটি সিকিউরিটি ফিচার হিসাবে কোম্পানি নিয়ে আসতে পারে।

তিপোর্ট অনুসারে হোয়াটসঅ্যাপ আইফোনের জন্য এই ফিচার আনছে না। আপনাদের বলে রাখি যে আইফোনে এই ফিচার এলে ইউজার্সদের দুটি বায়োমেট্রিক অথেন্টিকেশান মেথড দিতে হবে- ফেস আইডি আর টাচ আইডি। আর যে ফিচারটি আসতে চলেছে তা শুধু অ্যান্ড্রয়েড ইউজার্সদের জন্য আসবে আর কোম্পানি পরে আইফোনের ইউজার্সদের জন্য এই ফিচার আনতে পারে। আর এর সঙ্গে অ্যান্ড্রয়েড ইউজার্সদের ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশান ফিচারে ফেসিয়াল রেকগজেশান সেকশানে অথেন্টিকেশান দেওয়া হবে না।

WABetalnfo অনুসারে একটি ফোনের সাইডে যে হোয়াটসঅ্যাপ ফিচার আগেই টেস্ট করে, আর এই ফিচারে কোম্পানি এই সময়ে কাজ করছে। আর এর সঙ্গে এই ফিচার চারটি ডিফল্ট অ্যান্ড্রয়েড 2.19.3 বিটা ভার্সানে ডিসেবেল আছে। রিপোর্ট অনুসারে ফেস আইডি আর টাচ আইডি ফিচার্স iOS য়ে আনার জন্য কাজ করার পরে হোয়াটসঅ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য অথেন্টিকেশান ফিচারে ইউজার্সদের ফিঙ্গারপ্রিন্ট নিয়ে কাজ করা শুরু করেছে।

এই ফিচারটি একবার এসেগেলে হোয়াটসঅ্যাপ সম্পূর্ণ ভাবে সুরক্ষিত হয়ে যাবে আর কেউ কোন ভাবে চ্যাট আর মিডিয়া কন্টেন্ট দেখতে পারবেনা। আর এর সঙ্গে আপনারা যদি আপনাদে ফোনে আগে থেকেই এই ফিচারটি থাকে আর তা ব্যবহার করেন তবে আপনাদের নতুন করে কোন ডেতা দিতে হবে না। অ্যান্ড্রয়েড মার্সমেলো আর নতুন অপারেটিং সিস্টেমের সঙ্গে এই ফিচারটি পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশান ফিচার এনেবেল করার জন্য ইউজার্সদের সেটিংস> অ্যাকাউন্ট> প্রাইভেসি তে যেতে হবে আর সেখানে সহজেই ফোনে এই অপশান পাওয়া যায়।

Connect On :