2019 সালের Maha Kumbh Mela: আবহাওয়ার খবর বলবে এই অ্যাপটি

2019 সালের Maha Kumbh Mela: আবহাওয়ার খবর বলবে এই অ্যাপটি
HIGHLIGHTS

গত কাল থেকে Kumbh Mela 2019 শুরু হয়েছে আর এই মেলা 15 জানুয়ারি থেকে শুরু হয়ে 4 মার্চ 2019 সাল পর্যন্ত চলবে, সরকার এই জন্য সবার সুবিধার জন্য একটি মোবাইল অ্যাপ লঞ্চ করেছে, যার নাম Kumbh Mela Weather Service অ্যাপ

গতকাল মানে 15 জানুয়ারি থেকে শুরু করে এই মেলা 4 মার্চ পর্যন্ত চলবে। সরকার এই সময়ে অনেক সমস্যা দেখে একটি মোবাইল অ্যাপ তৈরি করেছে, যার নাম Kumbh Mela Weather Service অ্যাপ। আর এই অ্যাপের সাহায্যে সবাই এখানে আবহাওয়ার বিষয়ে জানতে পারবেন। আমাদের মনে হয় যে এই ভিরে ভরা মেলাতে এই অ্যাপটি কাজে আসবে, আর সঠিক সময়ে এই অ্যাপটি লঞ্চ করা হয়েছে। আর আর এছাড়া সুরক্ষার ক্ষেত্রে এই অ্যাপটি কাজে আসবে।

কেন্দ্রীয় মন্ত্রী ড. হর্ষবর্ধন Kumbh Mela Weather Service অ্যাপ লঞ্চ করার কথা জানিয়েছেন। আপনাদের বলে রাখি যে এই অ্যাপের মাধ্যমে আপনারা এখানকার মানে প্রয়াগরাজ(এলাহাবাদ) য়ের আবহাওয়ার হাল অল্প সময়ে জানতে পারবেন। আর এই অ্যাপে আপনারা Temperature, Humidity, Rainfall আর Winds য়ের বিষয়ে পূর্বানুমান পাবেন আর কোন কারনে সচেতন হতে হলে সেই বিষয়েও জানতে পারবেন। আর এই অ্যাপের বিষয়ে একটি টুইটের মাধ্যমে জানানো হয়েছে।

Maha Kumbh Mela 2019 Bathing Dates & Schedule

Kumbh Mela 2019 য়ের আয়োজন প্রয়াগরাজ (এলাহাবাদ) য়ে 14 জানুয়ারি 2019 থেকে 4 মার্চ 2019 পর্যন্ত হবে। আর আপনারা নীচের এই টেবিল থেকে এই Kumbh MEla 2019 Bathing Dates য়ের বিষয়ে সমস্ত খবর পেতে পারেন।

এর সঙ্গে আপনাদের এও বলে রাখি যে এখানে এই কুম্ভ মেলা উপলক্ষে ডিজিটাল সিস্টেমের সাহায্যও নেওয়া হয়েছে, আর জানা গেছে যে প্রয়াগরাজ (এলাহাবাদ) Kumbh Mela 2019 য়ের সুরক্ষার কথা খেয়াল রেখে আর এই বিষয়ে জানতে টেলিকম বিভাগে প্রায় 18 কোটি টাকা দিয়ে ডিজিটাল ওয়ারলেস সিস্টেমের ব্যাবস্থা করা হয়েছে। আর এই জন্য এখানে কুম্ভ মেলা 2019 সালের আয়োজনের সময়ে কোন রকমের নেটওয়ার্ক সমস্যা থেকে বাঁচার জন্য এরকম করা হয়েছে। আর এর মাধ্যমে যদি কেউ এখানে নিজের ফোন ব্যাবহার করে বা ইন্টারনেট ব্যাবহার করে তবে তাতে কোন সমস্যা হবেনা।

সাধারনত এই ধরনের বড় কাজে নেটওয়ার্ক সমস্যা দেখা যায়। আর এবার এই ধরনের সমস্যা থেকে বাঁচার জন্য সমস্ত কাজ করা হয়েছে, আর এবারের কুম্ভ মেলা 2019 এলাহাবাদ ডিজিটাল হিসাবে আসতে চলেছে।

আপনাদের বলে রাখি যে টেলিকম বিভাগের চিফ পি.কে.তিওয়ারি বলেছেন, “কুম্ভ মেলার কাছাকাছি প্রায় 40টি থানা আর 70টির বেশি পুলিস স্টেশান তৈরি করা হবে, আর সমস্ত ওয়ারলেস সেট দেওয়া হবে। আর এছাড়া প্রায় 500 টি হাতের ওয়ারলেস সেটও দেওয়া হবে।

Digit.in
Logo
Digit.in
Logo