ফেসুবের এরোপ্লেন আদতে কী? কী বলছে ফেসবুক?

Updated on 02-Aug-2018
HIGHLIGHTS

এই এরোপ্লেন ইমোজিটি আদতে একটি বাগ

প্রায়ই ফেসবুক বা হোয়াটসঅ্যাপের বিভিন্ন আপডেটের খবর আসতে থাকে, আর এর মধ্যে অনেক খবর অনেক সময় সত্যি হয় আবার কোনটা অর্ধসত্য বা মাঝে মাঝে সম্পূর্ণ সত্যতা বিহীন খবর আসে। আর এই সবের মাঝে সম্প্রতি ফেসবুকের এক নতুন ইমোজি সংক্রান্ত খবর চারদিকে দেখা গেছে। বিভিন্ন জায়গায় বা ফেসবুকের বিভিন্ন পোস্টে বলা হয়েছে যে ফেসবুক সম্প্রতি একটি নতুন রিয়্যাকশান স্ক্রিনশট দিয়েছে। আর একে এরোপ্লেন ইমোজি বলা হচ্ছে। তবে কী সত্যি এই ইমোজি নিয়ে এসেছে ফেসবুক?

এক ফেসবুক ব্যাবহারকারীর বক্তব্য যে ফেসবুকের বিভিন্ন পোস্টে ছবির নীচে লাইক বটন জোরে প্রেস করলে অ্যাংরি, স্যাড ইত্যদি ইমোজি আসে আর এবার নাকি সেখানে এসেছে নতুন এরোপ্লেন ইমোজি। আর এক্ষেত্রে বলা হয় যে অ্যান্ড্রয়েডের জন্য ফোনে ফেসবুক অ্যাপ আপডেট করার পড়ে লাইন বটন প্রেস করে হোল্ড করে থাকতে হবে আর তাতে ক্লিক করলেই নাকি আসবে এই নতুন ইমোজি। তবে ফেসবুকের তরফে এই ধরনের কোন নতুন ইমোজি অ্যাড করার কথা জানানো হয়নি।

অনেক ইউজার্সই অনেক খুঁজেও পাননি এরোপ্লেন ইমোজি। আর কেউ কেউ বলেছেন যে তারা এই ইমোজি পেতে আর তা ব্যাবহার করতে সক্ষম। আন্তর্জাতিক সংগবাদমাধ্যমে ফরচুনের তরফে জানা গেছে যে তারা ফেসবুকের সঙ্গে যোগাযোগ করে জেনেছেন যে এই এরোপ্লেন ইমোজিটি আদতে একটি বাগ। ফেসবুক মুখপত্রের দাবি, “এটি একটি কর্মচারীর হ্যাকাথন হিসেবে তৈরি হয়েছিল। তবে এখনও এটি নিজস্ব প্ল্যাটফর্ম থেকে পরিষ্কার করা হয়নি।

Connect On :