এবার WHTSAPP য়ের নতুন আপডেটে আইফোনে ইউজার্সরা কল ওয়েটিং ফিচার্স পাবে

Updated on 27-Nov-2019
HIGHLIGHTS

হোয়াটসঅ্যাপ নতুন আপডেট ভার্সান নাম্বার 2.19.120 iOS প্ল্যাটফর্মে কল ওয়েটিং ফিচার যুক্ত

আর এর মানে কল ওয়েটিং ফিচারে আইফোন ব্যাবহার করা গ্রাহকদের জন্য করা হয়েছে

ফেসবুকের গৃহিত কোম্পানি হোয়াটসঅ্যাপের নতুন ফিচার আছে আর এর মানে এই যে কোম্পানি হোয়াটসঅ্যাপে নতুন একটি ফিচারফ এনেছে।আ র এই ফিচারের মাধ্যমে গ্রাহকরা ইনকামিং কলের বিষয়ে জানতে পারেবন। আর আপনারা কোন অন্য কলে থাকলে আপনারা অন্য কল এলে তাতে হোয়াটসঅ্যাপে জানতে পারবেন। আর এই নোটিফিকেশান আসবে আর মনে করা হচ্ছে যে কোন কল ওয়েটিংয়ে আছে কিনা তা জানা যাবে। আর এর সঙ্গে এও বলে রাখি যে এই ফিচার এখন শুধু iOS য়েই আছে।

এই নতুন ফিচারের আপডেট 2.19.120 ভার্সানে iOS য়ে এসেছে। আর এর এর সঙ্গে এই আপডেটে আপনারা নতুন কিছু ফিচার পাবেন। আর আমরা যদি এই বিষয়ে বলি তবে একটি কলের সময়ে অন্য কলের ওয়েটিংয়ে থাকলে আপনারা তা জানতে পারবেন। কারন সেই নোটিফিকেশান আসবে। আর এবার গ্রাহকরা নিজদের কল করলে জানতে পারবেন যে আপনি কারও সঙ্গে কথা বলছেন।

আর এই নতুন আপডেটের সঙ্গে এরকম হচ্ছে না। আর আপনাদের জানিয়ে রকাহি জে এই নতুন হোয়াটসঅ্যাপ ফিচার iOS মানে আইফোনে এসেছে আর আপনারা যদি আই ফোন ইউজার্স হন তবে আপনারা এই সুযোগ পাবেন। আর সেই সময়ে আপনারা মানে কল ওয়েটিংয়ের সময়ে আপনারা আপনাদের দরকার মতন কল নিতে পারবেন।

iOS য়ের এই নতুন আপডেটে একটি আপডেট চ্যাট স্ক্রিনের ডিজাইনের আপডেট আপনারা পাবেন। আর এর সঙ্গে এবার iPhone য়ে আপনারা হোয়াটসঅ্যাপে ডাউরেক্টলি Braille Keyboard য়ের মাধ্যমে ভয়েস ওয়েব মোড ব্যাবহার করার সময়ে মেসেজ করতে পারবেন।

এই নতুন চেনলগে আপনাদের একটি নতুন প্রাইভেসি সেটিংস দেওয়া হচ্ছে আর এর মাধ্যমে আপনারফা দেখতে পারবেন জে এই পয়েন্টে আপ[নারা কন্ট্রোল করতে পারবেন। আর আপনারা এও দেখতে পারবেন যে কে কোন গ্রুপে আপনাদের অ্যাড করছে। আর এখানে কিছু ফিচার্স লিমিটেড তবে এবার একটি স্টেবেল আপডেটের পরে এটি সব গ্রাহকদের কাছে আসবে।

এই নতুন হোয়াটসঅ্যাপ ফিচার কি করে পাবেন

এই নতুন ফিচার এসে গেছে আর এবার যদি এটি আপনারা এখনও না পেয়ে থাকেন তবে আপনাদের জানিয়ে রাখি যে এই আপডেট দেখার জন্য আপনাদের ফোনে কি করে আনতে পারবেন। আপনাদের এর জন্য সেটিংসে যেতে হবে আর সেখানে আপন্দাএর গ্রুপে যেতে হবে। আর এখানে আপনারা আলাদা আলাদা তিনটি পয়েন্ট পাবেন আর সেখান থেকে নিজদের পছন্দ মতন অপশান বাছতে পারবেন।

আর এখানে আপনারা এভ্রিওয়ান, মাই কন্ট্যাক্টস, আর মাই কন্ট্যাক্টস সেটিংসে গিয়ে বাছতে পারবেন। আর এবার আমদের কাছে আপনারা গ্রুপে অ্যাড যদি না হন তবে আর আপনাদের একটি মেসেজ পাবেন আর সেখাএন কেউ আপনাকে অ্যাড করতে চাইলে আপনারা তা অন বা অফ করতে পারবেন। মানে আপনাদের অনুমতি ছাড়া আপনাদের কেউ তখন আর গ্রুপে অ্যাড করতে পারবেন না।

Connect On :