iOS 10য়ের ইউজার্সরা ইউটিউব আর এই হোয়াটসঅ্যাপ ফিচার ব্যাবহার করতে পারবেন না

iOS 10য়ের ইউজার্সরা ইউটিউব আর এই হোয়াটসঅ্যাপ ফিচার ব্যাবহার করতে পারবেন না
HIGHLIGHTS

2017 সালের নভেম্বর মাসে হোয়াটসঅ্যাপ Apple iPhone ইউজার্সদের জন্য এই ফিচারটি নিয়ে এসেছিল, আর যার মাধ্যমে ইউজার্সরা ডায়রেক্ট অ্যাপের মাধ্যমে ইউটিউব উইন্ডোজ দেখতে পারেন

হোয়াটসঅ্যাপ iOS 10 আর তার নিচের ভার্সানে চলা ডিভাইসগুলির জন্য ইউটিউব সাপোর্ট ডিসেবেল করে দিয়েছে,আ র এর মানে এই যে এই চ্যাট ইউটিউব ফিচার ছাড়া এবার সুধু iOS 11 ইউজার্সদের জন্য পাওয়া যাবে। আগে এই ফিচারটি সব iOS ইউজার্সদের জন্য দেওয়া হয়েছিল। কিন্তু এবার কিছু কারনের জন্য কোম্পানি iOS 10 আর তার নিচের ভার্সানের জন্য এই ফিচার ডিসেবেল করে দিয়েছে। 2017সালের নভেম্বর মাসে হোয়াটসঅ্যাপ Apple iPhone ইউজার্সদের জন্য এই ফিচার দেওয়া হয়েছিল, আর এর ইউজার্সরা ডায়রেক্ট অ্যাপের মাধ্যমে ইউটিউব ইউন্ডোজ দেখতে পারতেন। আর 2018সালের প্রথমে কোম্পানি ইউজার্সদের অভিজ্ঞতা বাড়ানোর জন্য পিকচার-ইন-পিকচার সাপোর্টও দিয়েছিল।

WABetalnfo টুইটারে এই খবর দিয়েছে

হোয়াটসঅ্যাপ ওয়াচ WABetalnfo টুইটারে লিখেছেন, “হোয়াটসঅ্যাপ iOS 10 আর তার নিচের ভার্সানের জন্য ইউটিউব রিমোটলি ডিসেবেল করে দিয়েছে। আর এই ফিচারটি এবার স্পেশালি iOS 11য়ের জন্য পাওয়া যাবে”। টুইটারে এটা জানা যায়নি যে এই ফিচারটি iOS 10ইজার্সদের জন্য ডিসেবেল করে দেওয়া হয়েছে।

এজেন মজার ব্যাগ, ব্যাগে পাবেন যা ইচ্ছে তাই! আজকে এই জিনিস গুলি ডিস্কাউন্টের সঙ্গে কিনতে পাওয়া যাচ্ছে

ইউটিউব ইন হোয়াটসঅ্যাপ

ইউটিউব ইন হোয়াটসঅ্যাপ ফিচারের মাধ্যমে iOS ইউজার্সরা ইউটিউব উইন্ডোজকে হোয়াটসঅ্যাপ অ্যাপে দেখা যেতে পারে উদাহরণস্বরূপ যদি কোন ইউজার্স আপনাকে ইউটিউবের লিঙ্ক পাঠান তবে আপনি সেই লিঙ্কে ক্লিক করলে সেই ভিডিও হোয়াটসঅ্যাপেই ওপেন হবে। সেই লিঙ্ক ইউটিউবে গিয়ে ওপেন হবেনা। অ্যান্ড্রয়েড ডিভাইসে হোয়াটসঅ্যাপে থাকা কোন ইউটিউব লিঙ্কে ক্লিক করে ইউটিউব অ্যাপে রিডায়রেক্ট হয়ে যাবে।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

PiP ফিচার

আর এছাড়া হোয়াটসঅ্যাপের ইউটিউবের এই হোয়াটসঅ্যাপের ইউজার্স এক্সপিরিয়েন্স বাড়ানোর জন্য PiP ফিচার দেওয়া হয়েছে। PiP ফিচারের মাধ্যমে ইউজার্স ভিডিও মিনিমাইজ করে হোয়াটসঅ্যাপে চ্যাট করতে পারে আর এর সঙ্গে PiP মোডের মাধ্যমে ইউজার্সরা চ্যাটের মাঝে সুইচও করতে পারেন।

Digit.in
Logo
Digit.in
Logo