ইন্সটাগ্রামের সিম হ্যাকিংয়ের হাত থেকে বাঁচার জন্য টু-ফ্যাক্টার অথেন্টিকেশান আপগ্রেড করবে

ইন্সটাগ্রামের সিম হ্যাকিংয়ের হাত থেকে বাঁচার জন্য টু-ফ্যাক্টার অথেন্টিকেশান আপগ্রেড করবে
HIGHLIGHTS

ট-ফ্র্যাক্টার অথেন্টিকেশান আপগ্রেড ছাড়া ইন্সটাগ্রামে খুব তাড়াতাড়ি পাব্লিক অ্যাকাউন্টের জন্য রিমুভ ফলোয়ার ফিচার আনবে

কেউ কি জানতে যে কারো কাছে যদি কোন ইন্সটাগ্রাম হ্যান্ডেল আছে কিনা? যা এঘশ হাইজেনিক বিষয়ে মান্য করে। আর একটি অ্যালার্মিং মাদার বোর্ড পরীক্ষায় এটি জানা গেছে। কিছু ইন্সটাগ্রামে ইউজার্সরা যে প্ল্যাটফর্মে নিজেদের হ্যান্ডেল নিয়ে একটি নাম বাছে সেই ইউজার্সরা হ্যাকারদের ক্রিস্টেকেন্সি বদলানোর জন্য তা বাছার জন্য ইন্সটা অ্যাকাউন্ট চুরি করার জন্য টার্গেট করছে। এই দুর্ভাগ্য জনক গতিবিধি ইন্সটাগ্রামে জানা গেছে যা ইন্সটাগ্রাম গ্রাহকদের মানসিক ভাবে সমস্যায় ফেলছে আর ব্ল্যাকমেলও করছে আর এবার ছবি আর ভিডিও শেয়ার প্ল্যাটফর্মে নিজদের টু-ফ্যাক্টার অথেন্টিকেশান প্রোটোকল আপগ্রেড করা উচিৎ।

ইন্সটাগ্রাম TechCrunch য়ে জানিয়েছে যে একজন ভুল SMS নির্ভর টু ফ্যাক্টার অথেন্টিকেশান প্রনালী বিকশিত করছে আর গুগল অথেন্টিকেশান, ডুও বা অথির মতন পরিষেবা নির্ভর করবে । যারা চেকিং করবে তারা সিমের হাইজ্যাকিং প্রধান হিসাবে দেখবে, তারা বলছেন যে হ্যাকাররা আলাদা সিম কার্ডে দখে যাদের মোবাইল নম্বর চুরি করেছে। আর তারা অন্যের ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট পর্যন্ত পৌঁছানোর জন্য টু ফ্যাক্টার অথেন্টিকেশান দেবে আর তারা বিটকয়েন বিক্রি করে। আর এবার ইন্সটাগ্রাম অথেন্টিকেশান অ্যাপের জন্য অপশান আছে যা সিম হাইজ্যাকার্সরা এবার অন্য কোন ইন্সটাগ্রাম অ্যাকাউন্ট পর্যন্ত যেতে গেলে এই অ্যাপের মাধ্যমে বিশেষ কোড পর্যন্ত পৌঁছাতে পারবেনা।

আর এছারাএ একজন টিপস্টার ইন্সটাগ্রামে অ্যান্ড্রয়েড অ্যাপে APK তে নাও টু-ফ্যাকটার অথেন্টিকেশান প্রণালী কে নিশানা করেছে আর ইন্সটাগ্রাম ট্র্যেকক্রাঞ্চকে বলেছে যে “আমরা ইন্সটাগ্রাম অ্যাকাউন্টের চুরির হাত থেকে বেশি সুরক্ষা দেব। আর কমকরে যতক্ষণ এই সব জানা যাবেনা ততক্ষণ অথেন্টিকেশান অ্যাপে কোন বাইপাস হবেনা”।

রিপোর্ট অনুসারে ইন্সটাগ্রাম একটি আপডেট টেস্টিং করছে যা অনুসারে পবালিক ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে ফলোয়ার্স রিভুম করা যাবে। দীর্ঘ সময় ধরে ইন্সটাগ্রামে নিজের অ্যাকাউন্টের ফলোয়ার্স রিমুভ করার অপশান ছিল, কিন্তু সেই লাগজারি পাব্লিক ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে বন্ধ করা হয়েছিল, আরও একবার এটা নিজের ব্রাইজারের উইন্ডোর মাধ্যমে ওভাররুট পার্টির মাধ্যমে সহযে করা যাবে। আর এবার ইন্সটাগ্রাম নিশ্চিত করেছে যে পবালিক অ্যাকাউন্টে একটি নতুন “ফলোওভার রিমুভঃ ফিচার দেওয়া হবে। কোম্পানি The Verge য়ের নতুন সুবিধার জন্য টেস্টিং য়ের বিষয়ে নিশ্চিত করেছে। আর এবার অদ্ধভুত অ্যাক্টিভিট থেকে বাচতে কোন সমস্যা হবেনা।

Digit.in
Logo
Digit.in
Logo