খুব তাড়াতাড়ি Instagram ইউজার্সরা নিজেদের ডাটা ডাউনলোড করতে পারবেন

Updated on 13-Apr-2018
HIGHLIGHTS

আপনারা খুব তাড়াতাড়ি Instagram য়ে নিজেদের শেয়ার করা ডাটার কপি ডাউনলোড করতে পারবেন, যার মধ্যে ছবি, ভিডিও আর মেসেজ থাকবে

Instagram নিজেদের ডাটা টুল বানিয়েছে যার মাধ্যমে ইউজার্সরা Instagram য়ে নিজেদের শেয়ার করা ডাটার কপি ডাউনলোড করতে পারবেন। এটি ফেসবুকের ডাউনলোড আর ইনফর্মেশান টুলের মতনই কাজ করবে। ইন্সটাগ্রাম নিজে এই বিষয়টি সুনিশ্চিত করেছে।

এই টুলের মাধ্যমে ইউজার্সরা জানতে পারবেন যে কত ডাটা এই প্ল্যাটফর্মে অবশিষ্ট আছে। আর ইউজার্সরা রিকোয়েস্ট করলে কোম্পানি এই ডাটা ডিলিট করে দেবে। ইন্সটাগ্রাম The Vergeকে জানিয়েছে যে, “মারা একটি নতুন ডাটা পোর্টেবিলিটি টুল তৈরি করেছি। আর আপনারা খুব তাড়াতাড়ি ইন্সটাগ্রামে শেয়ার করা ডফাটার কপি ডাউনলোড করতে পারবেন, যার মধ্যে ছবি, ভিডিও আর মেসেজ সব থাকবে”।

Paytm Deal of the Day: আজকে এই স্মার্টফোন সহ এই জিনিস গুলির ওপর ডিস্কাউন্ট পাওয়া যাচ্ছে

Facebook য়ে ইউজার্সদের প্রাইভেট ডাটা লিক হওয়ার পড়ে ফেসবুকের প্রধান অফিসার (সিইও) মার্ক জুকেরবার্গ বলেছেন যে রাশিয়ার ‘অস্ত্রের’ অনলাইন প্রচার হচ্ছে আর তা সুনিশ্চিত করা দরকার কারন যাতে ভারত সহ অন্য কোথাউ যাতে নির্বাচনে হস্তক্ষেপ না হ্য়। জুকেরবার্গ আমেরিকার কংগ্রেসে পাঁচ ঘন্টার সওয়াল জবারের সময় এই কথা বলেন। 44 জন সেনেটার মডেলের সামনে তিনি সাক্ষী দেন, “এই সময়ে সারা বিশ্বের কোন নির্বাচনে যেন কোন রকমের হস্তক্ষেপ না হ্য় সেটাই সব থেকে বেশি চিন্তার”।

আমাদের YouTubeয়ে সাবস্ক্রাইব করতে এখানে ক্লিক করুন

আমাদের Instagramয়ে ফলো করতে এখানে ক্লিক করুন

তিনি বলেন যে , “ এখন রাশিয়াতে এমন মানুষ আছেন যারা সারা বিশ্বের নির্বাচনে হস্তক্ষেপ করেন, যা একটি অনলাইন যুদ্ধে পরিণত হচ্ছে”। জুকেরবার্গ (33) বিশ্বের সব থেকে কম বয়সি আরবপরিদের একজন। সেনেটার মডেলের পরে তিনি সেখানে সবার সামনে সাক্ষী দেন। জুকেরবার্গ বলেছেন যে ফেসবুক এটা সুনিশ্চিত করবে যে ভারত বা অন্য কোথাউ যেন এর কোন রকমের খারপা ব্যবহার না করা হ্য়।

Via 

Connect On :