Instagram-এ এল নতুন 5 ফিচার, Meta কী ঘোষণা করল দেখুন

Updated on 15-Dec-2022
HIGHLIGHTS

Instagram নিয়ে Meta -এর বড় ঘোষণা

এই সোশ্যাল মিডিয়া সাইটে এল নতুন 5টি ফিচার

তালিকায় আছে নোটস, ক্যান্ডিড স্টোরিজ, ইত্যাদি

Meta এর তরফে Instagram -কে নিয়ে ঘোষণা করা হল একাধিক ফিচার। Instagram -এর প্যারেন্ট কোম্পানি তরফে যে জরুরি ফিচারগুলো ঘোষণা করা হয়েছে তার সাহায্যে ব্যবহারকারীরা ছবি এবং ভিডিও শেয়ারিং সার্ভিসের মাধ্যমে অনেক উপকার পাবেন। এই ফিচারগুলোর মধ্যে একটি ফিচার ব্যবহারকারীদের জন্য ইতিমধ্যেই নিয়ে আসা হয়েছে। আর বাকি সমস্ত ফিচারগুলো বর্তমানে টেস্টিং পর্যায়ে আছে। 

Meta -এর তরফে একটি অফিসিয়াল ব্লগ পোস্ট করা হয়েছে। সেই ব্লগে এই ফিচারগুলোর সম্পর্কে Meta জানিয়েছে। বলা হয়েছে, বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া হোক বা কোনও কোনও ইন্টারেস্ট ভাগ করে নেওয়া, নানান কারণেই মানুষ ইনস্টাগ্রামে এসে থাকেন। এবার ইনস্টাগ্রাম আপনাদের সেই মানুষগুলোর আরও কাছে নিয়ে যাবে। আপনি যাঁদের বেশি কেয়ার করেন তাঁদের আরও কাছে পৌঁছাতে পারবেন। 

Instagram এর তরফে যে পাঁচটি নতুন ফিচার লঞ্চ করা হয়েছে দেখুন সেগুলো কী কী:

নোটস:

এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের নিজেদের চিন্তা ভাবনা ভাগ করতে পারবেন এবং বন্ধুদের সঙ্গে আরও বেশি করে যুক্ত থাকতে পারবেন। এমনটাই জানানো হয়েছে মেটার তরফে। এখানে ব্যবহারকারীরা সমস্ত ধরনের ক্যারেকটার মিলিয়ে 60টি ক্যারেকটার লেখা যাবে যেখানে টেক্সট বা ইমোজি ব্যবহার করা যাবে। কেউ যদি এই নোটস ফিচার ব্যবহার করতে চান তাহলে তাঁদের ইনবক্সের একদম মাথায় যেতে হবে। এবার সেখান থেকে তিনি যাঁদের ফলো করেন তাঁদের সিলেক্ট করতে হবে। এরপর সেই নোট ইনবক্সে চলে আসবে। এবার যদি কেউ রিপ্লাই করে সেটাও ইনবক্সে পৌঁছবে। 

Add your nomination

Add your ফিচার গত বছরই ইনস্টাগ্রাম স্টোরিজে আনা হয়েছিল। এবার সেই ফিচারেই একটি বিশেষ আপডেট নিয়ে আসছে এই সোশ্যাল মিডিয়া সাইট। এই আপডেটের সাহায্যে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা Pass it on অপশনে ট্যাপ করে বন্ধুদের আমন্ত্রণ জানাতে পারবেন। অর্থাৎ বন্ধুদের জন্য রিমাইন্ডার সেট করতে পারবেন। 

Candid Stories

Candid নামটা দেখেই নিশ্চয় বুঝতে পারছেন বিষয়টা কী! এর অর্থ আপনি একটা নির্দিষ্ট মুহূর্তে কী করছেন সেটাই ইনস্টাগ্রামে candid Stories হিসেবে শেয়ার করতে পারবেন। ইনস্টাগ্রামের স্টোরেজ সেকশনে যে ক্যামেরা থাকে সেটার সাহায্যে ক্যান্ডিড ছবি তোলা যাবে। এই বিষয়ে বলে রাখা ভালো ডেইলি নোটিফিকেশন টার্ন অফ করা যেতে পারে সেটিংস থেকে। 

গ্রুপ প্রোফাইলস

এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা যে কোনও ধরনের কনটেন্ট একটি গ্রুপের সকল সদস্যদের সঙ্গে ভাগ করে নিতে পারবেন। কেউ যদি এবার থেকে গ্রুপ প্রোফাইল তৈরি করতে চান তাহলে গ্রুপ প্রোফাইলস অপশনে ক্লিক করলেই হয়ে যাবে। 

কোলাবরেটিভ কালেকশন:

যাঁরা একই ধরনের জিনিসে আগ্রহ বোধ করেন এবং একই ধরনের পোস্ট সেভ করে রাখতে চান তাঁরা গ্রুপ বা DM এ সেই পোস্ট সেভ করে রাখতে পারবেন কোলাবরেটিভ কালেকশন হিসেবে। এটার কারণে আপনি খুব সহজেই ফিড থেকে সোজাসুজি মেসেজ হিসেবে যে কোনও বন্ধুর পোস্টে সেটা শেয়ার করতে পারবেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :