ইন্সটাগ্রাম IGTV অ্যাপ লঞ্চ করেছে, এবার এক ঘন্টা পর্যন্ত ভিডিও রেকর্ড পোস্ট করতে পারবেন

ইন্সটাগ্রাম IGTV অ্যাপ লঞ্চ করেছে, এবার এক ঘন্টা পর্যন্ত ভিডিও রেকর্ড পোস্ট করতে পারবেন
HIGHLIGHTS

IGTV কে এমন ভাবে বানানো হয়েছে জে এটি একটি স্মার্টফোন ইউজার্স নিজেদের স্মার্টফোনে ব্যাবহার করতে পারবেন, যার মানে এই যে আপনি ফুল স্ক্রিন আর ভার্টিকালি ভিডিও দেখতে পারবেন

ইন্সটাগ্রাম IGVT লঞ্চ করে দিয়েছে, এটি লং-প্ল্যাটফর্ম ভার্টিকাল ভিডিওর জন্যে কোম্পানির সাম্প্রতিকতম ফিচার। কোম্পানি সানফ্রান্সিস্কোতে এই ফিচারটি লঞ্চ করেছে। আর কোম্পানি এই ফিচারের বিষয়ে আরও বেশই খবরের জন্য নিজেদের ব্লগ পোস্টে নতুন ব্লগ দিয়েছে।  ফেসুবক আর ইউটিউউবকে টক্কর দেওয়ার জন্য এই নতুন অ্যাপটি নিয়ে আসা হয়েছে। তবে এতে কিছু আলাদা ফিচার্স দেওয়া হয়েছে। প্রথমে IGTV একটি আলাদা অ্যাপ, এর মাধ্যমে আপনি অফিসিয়াল ইন্সটাগ্রাম অ্যাপকে IGTV ভিডিওজে ছাড়া আলদা অ্যাপেও দেখতে পারবেন। ইন্সটাগ্রাম সি বিষয়টি জানিয়েছে জে IGTV ইন্সটাগ্রামের আলাদা অ্যাপ আর এটি আলাদা ভাবে বানানো হয়েছে।

IGTV কে এভাবে বানানো হয়েছে যে এটি একটি স্মার্টফোন ইউজার্স নিজের স্মার্টফোনে ব্যাবহার করতে পারবে, যার মানে এই জে আপনি ফুল স্ক্রিনে আর ভার্টিকালি ভিডিও দেখতে পাবেন। আর অন্য ব্যাপার এই জে আপনি এতে শুধু এক মিনিটের ভিডিও নয় বরং এই অ্যাপের মাধ্যমে এক ঘন্টার ভিডিও আপলোড করতে পারবেন। ব্লগ পোস্ট অনুসারে এই অ্যাপটি এমন ভাবে কাজ করে যেভাবে টেলিভিশান কাজ করে, অ্যাপে ওপেন করলে ভিডিও প্লে হবে। আর এর মানে এই জে আপনাকে সার্চ করতে হবে না অ্যাপ খুলেই আপনি জে ইন্সাটাগ্রাম অ্যাকাউন্ট গুলি ফলো করেন তাদের ভিডিও প্লে হওয়া শুরু হয়ে যাবে।

 এই ইলেক্ট্রনিক্স জিনিস গুলির ওপরে Paytm অসাধারন ডিল দিচ্ছে জানুন  

অ্যাপের নীচে চারটি অপশান আছে-ফর ইউ, ফলোইং, পপুলার আর কন্টিনিউ ওয়াচিং। এই অ্যাপে আপনি ইন্টার‍্যাকশানের অপশানের সঙ্গে পাবেন যাতে ভিডিও, ভিডিওতে কমেন্ট করা  আর ভিডিও শেয়ার করা ইত্যাদি থাকবে। আর Tb আর YouTubeয়ের মতন IGTV তে চ্যানেল আছে যেখানে ইউজার্সরা ভিডিও দেখতে পাবেন।

তবে IGTV তে যে ক্রিয়েটার্স পোস্ট করবে তাতে আপনি IGTV তে দেখতে পাবেন। ইন্সটাগ্রাম বলেছে জে একজন ইউজার্স ক্রিয়েট বটনে থাকতে পারে আর IGTV তে নিজেদের চ্যানেল বানাতে পারবনে। আগামী সপ্তাহের মধ্যে এই অ্যাপ সব অ্যান্ড্রয়েড আর iOS ইউজার্সদের জন্য দেওয়া হবে।

এবার Cashify তে নিজেদের পুরনো মোবাইল বিক্রি করে সঙ্গে সঙ্গে টাকা পান। 200টাকার এক্সট্রাক্যাশব্যাকে পাওয়ার জন্য DIGIT কোডের ব্যাবহার করুন।  

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo