Instagram-এ ফের গড়বড়? অ্যাপ লোড করছে না, স্টোরি নিয়ে কী কী অভিযোগ জানালেন ইউজাররা?

Instagram-এ ফের গড়বড়? অ্যাপ লোড করছে না, স্টোরি নিয়ে কী কী অভিযোগ জানালেন ইউজাররা?
HIGHLIGHTS

ইনস্টাগ্রাম নিয়ে একাধিক অভিযোগ জানালেন অনেকেই

বহু ব্যবহারকারীর ছবি দেখতে, স্টোরি পোস্ট করতে সমস্যা হচ্ছে বলেই অভিযোগ ওঠে

18 মে বৃহস্পতিবার এমনই অভিযোগ জানান অনেকে

বৃহস্পতিবার সকালবেলাতেই গন্ডগোল! বহু ব্যবহারকারী জানালেন তাঁদের নাকি Instagram ব্যবহার করতে অসুবিধা হচ্ছে। মূলত USA এবং তার নিকটবর্তী এলাকায় যাঁরা থাকেন তাঁরাই মূলত এই সমস্যার মধ্যে পড়েছেন বলে জানা গিয়েছে।

অনেকেই এই প্ল্যাটফর্মে লগইন করতে পারছেন না বলে জানান। কারও কারও ক্ষেত্রে ছবি দেখতে বা পোস্ট করতে, এমনকি স্টোরি পোস্ট করতে গিয়েও সমস্যা হচ্ছে বলে জানা যায়। Down Detector -এ প্রায় 780 জন মানুষ এদিন অভিযোগ জানান এই বিষয়ে।

যদিও কেন দুম করে ইনস্টাগ্রাম ডাউন হয়ে গিয়েছিল এদিন সেটা জানা যায়নি। তবে একই রকম ভাবে চলতি বছরের মার্চ মাসেও Instagram ডাউন হয়ে গিয়েছিল। আবার এই মাসে সেই সমস্যা ফিরে এল। কারও কারও ক্ষেত্রে এই সমস্যা সমাধান হয়েছে, কেউ কেউ জানিয়েছেন এখনও লগইন করতে অসুবিধা হচ্ছে। 

Instagram down

Down Detector -এর তরফে জানানো হয় এই সমস্যা এদিন প্রথম শুরু হয় সকাল 5টা 34 মিনিটে। তবে সব থেকে বেশি অভিযোগ আসে সকাল 7টা 19 মিনিটে। যাঁরা অভিযোগ জানিয়েছেন তাঁর মধ্যে 63% মানুষ জানিয়েছে তাঁদের অ্যাপ লোড হতে সমস্যা হচ্ছে।

আরও পড়ুন: WhatsApp-এ মেসেজ এডিট করতে চান? জানুন ব্যবহারের পদ্ধতি

26% মানুষ জানিয়েছেন তাঁদের লগইন করতে অসুবিধা হচ্ছে। আর 12% এর ক্ষেত্রে তাঁরা ওয়েবসাইটে লগইন করতে পারেননি। এই সমস্যার কথা Twitter -এ Down Detector এর অফিসিয়াল হ্যান্ডেলার তরফে জানানো হয়েছে। 

Instagram down

কী কী সমস্যা দেখা দিয়েছিল এদিন? 

ব্যবহারকারীদের অভিযোগের ভিত্তিতে জানা গিয়েছে এদিন অনেকেরই ফিড লোড করতে, রিলস দেখতে, স্টোরি দেখতে বা পোস্ট করতে অসুবিধা হয়েছে। এই সমস্যা গোটা পৃথিবী জুড়ে হলেও মূল সমস্যার মধ্যে পড়েন USA -এর ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা।

আরও পড়ুন: কদিন জোর চর্চা চলছে ONDC নিয়ে, বিষয়টা কী? কোন কোন অ্যাপ সাপোর্ট করে এটি?

অনেকেই টুইট করে এই সমস্যার কথা জানিয়েছেন। কেউ কেউ পরিস্থিতি নিয়ে মশকরা করেছেন। এখনও পর্যন্ত এই বিষয়ে ইনস্টাগ্রামের তরফে কোনও ঘোষণা করা হয়নি। 

গত 9 মার্চ 2023 -এ ইনস্টাগ্রাম বসে গিয়েছিল পুরো, এর জেরে বিশ্বজুড়ে 30,000 মানুষ সমস্যার সম্মুখীন হন। তারপর আবার এই ঘটনা ঘটল।

Subhasmita Kanji

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo