Instagram-এর অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে? দেখুন কী করে ফেরত পাবেন

Updated on 17-Dec-2022
HIGHLIGHTS

যদি ইনস্টাগ্রামে লগইন করতে না পারেন তাহলে ফোনের ডেস্কটপ ব্রাউজারে গিয়ে instagram.com/hacked সার্চ করুন

ইনস্টাগ্রাম এখন তাদের ব্যবহারকারীদের জন্য একাধিক ফিচার নিয়ে এসেছে

ইনস্টাগ্রামের এই ফিচারের সাহায্যে ব্যবহারকারীরা নিরাপদে এই অ্যাপ ব্যবহার করতে পারবেন

Instagram এখন নতুন ফিচার নিয়ে এসেছে সেই সব মানুষদের জন্য যাঁদের অ্যাকাউন্ট হ্যাক হয়ে গিয়েছে। এই ফটো শেয়ার করার অ্যাপটি একাধিক এমন ফিচার নিয়ে এসেছে যেটার সাহায্যে ব্যবহারকারীরা তাঁদের হ্যাক হয়ে যাওয়া অ্যাকাউন্ট ফিরে পেতে পারবেন। তাই আপনারও অ্যাকাউন্ট যদি হ্যাক হয়ে গিয়ে থাকে তাহলে আপনি স্রেফ আপনার ফোন বা ডেস্কটপের ব্রাউজারে গিয়ে instagram.com/hacked লিখে সার্চ করুন। এরপর আপনাকে একাধিক ধাপ ফলো করতে বলা হবে আপনার অ্যাকাউন্ট ফিরে পাওয়ার জন্য। 
আমরা অনেক সময়ই প্যানিক করতে থাকি অ্যাকাউন্ট হ্যাক হওয়ার পর। তাই সেই সব প্যানিক, চিন্তা, টেনশনকে দূরে রাখতে ইনস্টাগ্রাম সুজাসুজি আপনাদের সাহায্য করবে। 

Instagram -এর তরফে একটা ব্লগ পোস্ট করা হয়েছে যেখানে এই ফিচার লঞ্চ হওয়ার কথা ঘোষণা করে তারা লিখেছে যে হ্যাক হওয়া অ্যাকাউন্ট পুনুরুদ্ধার করতে হলে ব্যবহারকারীদের বলা হবে তাঁরা যেন তাঁদের বন্ধুদের অনুরোধ করেন যে তিনি আসল ব্যক্তি সেটা কনফার্ম করতে। তাঁর বন্ধুরা সেটা নিশ্চিত করলে তিনি তাঁর অ্যাকাউন্ট ফিরে পাবেন। 

দেখুন কীভাবে ইনস্টাগ্রামের হ্যাক হওয়া অ্যাকাউন্ট ফিরে পাবেন।

আপনি যদি আপনি আপনার ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে না পারেন তাহলে আপনার মোবাইল বা ডেস্কটপে গিয়ে instagram.com/hacked লিখে সার্চ করুন। 

আপনাকে একাধিক অপশন দেওয়া হবে যার মধ্যে থেকে আপনাকে বেছে নিতে হবে। আপনি যদি মনে করে থাকেন আপনার অ্যাকাউন্ট হ্যাক হয়েছে তাহলে আপনি সেটা বেছে নিতে পারবেন, পাসওয়ার্ড ভুলে গেলে সেটাও দিতে পারবেন, কিংবা টু ফ্যাক্টর অথেনটিকেশন হারিয়ে ফেললে সেটাও এখান থেকে বেছে নিয়ে পুনরুদ্ধার করতে পারবেন। 

এরপর আপনার সমস্যা এখান থেকে বেছে নেওয়া পর আপনাকে একাধিক ধাপ ফলো করতে হবে। তাহলে আপনি আপনার অ্যাকাউন্টের অ্যাকসেস পেয়ে যাবেন। 

এছাড়া আপনি আপনার বন্ধুদের অনুরোধ করতে পারেন আপনার আইডেন্টিটি নিশ্চিত করতে। ওঁরা আপনার পরিচিতি নিশ্চিত করলে আপনি আপনার অ্যাকাউন্ট ফেরত পেয়ে যাবেন। আপনি বন্ধুদের মাধ্যমে অ্যাকাউন্ট ফিরে পেতে চাইলে Instagram তাঁদের সবার কাছে একটা রিকোয়েস্ট পাঠাবে আপনার পরিচিতি নিশ্চিত করার জন্য তাও ২৪ ঘণ্টার মধ্যে। এরপর আপনাকে একটা নতুন পাসওয়ার্ড তৈরি করতে বলা হবে। তাঁরা যদি এক দিনের মধ্যে রেসপন্স না করেন, তাহলে আপনাকে আরও একটি সুযোগ দেওয়া হবে, যার সাহায্যে আপনি অন্য দুজন বন্ধুকে বেছে নিতে পারবেন।

Subhasmita Kanji

I am Subhasmita Kanji from Kolkata. I have completed my Masters in Geography from University of Calcutta. In Media sector I have worked for several eminent houses like 4th Pillars, Bangla Jago Tv, Hindustan Times Bangla, and Digit Bangla.

Connect On :