Koo App: বন্ধ হয়ে যাচ্ছে টুইটার প্রতিযোগি ভারতীয় সোশ্যাল মিডিয়া অ্যাপ কু, কী কারণ জেনে নিন

Koo App: বন্ধ হয়ে যাচ্ছে টুইটার প্রতিযোগি ভারতীয় সোশ্যাল মিডিয়া অ্যাপ কু, কী কারণ জেনে নিন
HIGHLIGHTS

জনপ্রিয় ভারতীয় সোশ্যাল মিডিয়া এবং মাইক্রো ব্লগিং সাইট Koo এখন বন্ধ হতে চলেছে

প্রায় চার বছর ধরে চলার পর 'কু' বন্ধ করা সিদ্ধান্ত নিয়েছে

টুইটারকে (Twitter) প্রতিযোগিতা দেওয়ার উদ্দেশ্যে ভারতে এটি চালু করা হয়ে

জনপ্রিয় ভারতীয় সোশ্যাল মিডিয়া এবং মাইক্রো ব্লগিং সাইট Koo এখন বন্ধ হতে চলেছে। প্রায় চার বছর ধরে চলার পর ‘কু’ বন্ধ করা সিদ্ধান্ত নিয়েছে। টুইটারকে (Twitter) প্রতিযোগিতা দেওয়ার উদ্দেশ্যে ভারতে এটি চালু করা হয়ে। প্রতিষ্ঠাতা অপ্রমেয়া রাধাকৃষ্ণ এবং মায়াঙ্ক বিদাওয়াতকা এই ঘোষনা করেন। খবর অনুযায়ী, এই ভারতীয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মকে আরেকটি ওয়েবসাইট Dailyhunt অধিগ্রহন করার কথা ছিল, কিন্তু কোনো কারণে চুক্তি হতে পারেনি।

কু-এর প্রতিষ্ঠাতা অপ্রমেয়া রাধাকৃষ্ণ এবং মায়াঙ্ক বিদওয়াটকা লিঙ্কডিনে পোস্ট করে এই তথ্য দিয়েছেন। মাত্র কয়েকদিন আগে কোম্পানিটি ব্রাজিলে তাদের সেবা শুরু করেছিল। ভারতীয় ছাড়াও, কু অন্যান্য অনেক ভাষায় আনা হয়েছিল।

আরও পড়ুন: Realme C63 Sale: 10 হাজার টাকার বাজেটে নতুন রিয়েলমি ফোনের আজ সেল, 50MP ক্যামেরা সহ আর কী রয়েছে ফিচার

Indian Twitter rival Koo is shutting down: Know more

টাইগার গ্লোবাল এবং এক্সেলের মতো বড় বিনিয়োগকারীদের কাছ থেকে $60 মিলিয়নের বেশি ফান্ডিং আসা সত্ত্বেও কু বন্ধ হয়ে যাচ্ছে।

Koo-এর প্রতিষ্ঠাতা অপ্রমেয়া রাধাকৃষ্ণ একটি লিঙ্কডিন পোস্টে লিখেছেন, “আমরা বেশ কয়েকটি বড় ইন্টারনেট কোম্পানি, গুপ এবং মিডিয়া হাউসের সাথে হাত মেলানোর চেষ্টা করেছি। তবে এই আলোচনার কোনো ফলাফল পাওয়া যায়নি, যা আমরা চেয়েছিলাম। তাদের বেশিরভাগই ব্যবহারকারীর তৈরি কন্টেন্ট এবং সোশ্যাল মিডিয়া কোম্পানির বন্য প্রকৃতির সাথে মোকাবিলা করতে চাননি।

বলে দি যে কু কোম্পানিতে কিছু মাস ধরেই ছাঁটাই চলছে। গত বছর এপ্রিল মাসে কু তার এক-তৃতীয়াংশ কর্মচারীকে ছাঁটাই করেছিলেন। কোম্পানি নিজেই এই বিষয় নিশ্চিত করেছে।

আরও পড়ুন: 6000mAh ব্যাটারি সহ Samsung Galaxy M35 5G ভারতে শীঘ্রই করবে এন্ট্রি, জানুন লঞ্চ কবে?

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya

Joyeeta Bhattacharya fell in love with technology at an early age, believing that technology was the secret to unlock India's limitless potential. She is currently Assistant Editor - Bangla at Digit. View Full Profile

Digit.in
Logo
Digit.in
Logo