এবার এই সব ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করবে না

এবার এই সব ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করবে না
HIGHLIGHTS

কিছু দিন আগে জানা গেছিল যে 2019 সালের পরে এই সব ফোনে হোয়াটসঅ্যাপ চলবে না

মানে কিছু ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করে দিয়েছে

আসলে 31, ডিসেম্বর 2019 য়ের পরে ইউন্ডোস ফোনে হোয়াটসঅ্যাপ কাজ করা বন্ধ করেছে

এবার অফিসিয়ালি ইউন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ করা হয়েছে। ইন্সট্যান্ট মেসেজিং অ্যাপ প্ল্যাটফর্মে ইউন্ডোজ ফিনের গ্রাহকদের জন্য এই খবর এনেছে। আর যারা জানেন না তাদের জানিয়ে রাখি যে 2019 য়ের 1 জুলাই মাইক্রোসফট স্টোর থেকে বার করা হয়েছে আর এবার কোম্পানি সম্পূর্ণ ভাবে এই সাপোর্ট সরিয়ে নিয়েছে। আর কোম্পানি বলেছে যে ইউন্ডোজ ফোনের গ্রাহকরা হোয়াটসঅ্যাপ ব্যাবহার করতে পারবেন না। কোম্পানি বলেছে যে ইউন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ ব্যাবহার করা যাবে আর এই ফোন গুলি অ্যাপের নতুন আপডেট পাবে না। আর ইউন্ডোজ ফণ ছাড়া হোয়াটসঅ্যাপ iOS 8 বা পুরনো ভার্সানে কাজ করবে মা আর সঙ্গে অ্যান্ড্রয়েড 2.3.7 বা তার পুরনো ভার্সানে 2020 র 1 ফেব্রুয়ারি পর্যন্ত সাপোর্ট করবে।

মাইক্রোসফট ইউন্ডোজ ফোনের সাপোর্টে অনেক কিছু করেছে আর এবার হোয়াটসঅ্যাপ অন্য অ্যাপ ডেভলাপার্সের সঙ্গে আর কাজ করছে না। আর ইউন্ডোজ ফোনে হোয়াটসঅ্যাপ শেষে পৌঁছে গেছে। আর ইউন্ডোজ ফোনের জন্য হোয়াটসঅ্যাপ আর কোন অফিসিয়াল আপডেট পাবেনা। আর এর অনিবার্য ফল হিসাবে ধিরে ধিরে এই অ্যাপ আর সাপোর্ট পাবে না।

হোয়াটসঅ্যাপ বলেছে যে , “ আমরা এই সময়ে এই সব অপারেটিং সিস্টেমের জন্য কাজ করছি না আর তাই কিছু সময়ের মধ্যে এখানে এটি কাজ করা বন্ধ করে দিতে পারে”। আর আপনাদের মনে করিয়ে দি যে হোয়াটসঅ্যাপ অ্যাপ স্টোরের মাধ্যমে ইউন্ডোজ ফোনে ডাউনলোড করা যাচ্ছে না। আর ইউন্ডোজ ফোনে অ্যাপটি সাইড লোড করা সম্ভব।

মাইক্রো সফট ইউন্ডোজ ফোনে একটি বড় পরিবর্তন করেছে যা মোবাইল অপারেটিং সিস্টেমের মধ্যে সফল হয়নি। আর অ্যান্ড্রয়েড আর iOS প্ল্যাটফর্মে ব্যাবহার বেশি হওয়ায় ধিরে ধিরে ইউন্ডোজ ফোনের জনপ্রিয়তা কমতে থাকে। আর মাইক্রোসফট তাদের অপারেটিং সিস্টেমের কাজ করা বন্ধ করে দেয়।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo