নিজের দেশে যে সব YOUTUBE VIDEO দেখা যায় না তা কি করে দেখবেন?

নিজের দেশে যে সব YOUTUBE VIDEO দেখা যায় না তা কি করে দেখবেন?

যদি আপনারা দেশে কোন ইউটিউব ভিডিও না দেখা যায় তবে তাও দেখতে পারবেন। আসুন আজকে আমরা আপনাদের বলব যে কি করে আপনারা এই ভিডিও দেখতে পারবেন। তবে আপনাদের এখানে বলে রাখি যে আমরা ইন্টারনেটসেন্সারশিপের বিষয়ে কিছু বলছি না। কিছু দেশে ISPs রা ইউটিউব সাইটের অ্যাক্সেস সরকার ব্লক করে দেয়।

ইউটিউব ভিডিও যা আপনার দেশে ব্লক

যদি আপনি US, UKর কন্টেন্ট ভারতে দেখতে চান আর YouTube য়ের সব ভিডিও না থাকে তবে এর কারন এই যে কন্টেন্ট যারা তৈরি করেছে তারা কিছু দেশের অ্যাক্সেস সেই ভিডিও তে দেয় নি।

আর এর পরে যদি আপনার IP Address সেই দেশের হয় তবে এই ভিডিওতে আপনারা একবার দেখবেন আর সেখানে এরকম কিছু বলা হতে পারে, “এই ভিডিও আপনার দেশে অ্যাভেলেবেল নয়”। এই মেসেজের সঙ্গে সেন্সারশিপের কোন সম্পর্ক নেই। আর এই ভিডিওর মালিক রা এই ভিডিওর অ্যাক্সেস লিমিটেড করেছে।

কি করে এই ইউটিউব ভিডিও দেখবেন

আপনার লোকেশান হিসাবে YouTube সব সময়ে আপনার কম্পিউটার IP ডিটারমেশান করবে, যেমন আপনারা দেশে করে। আর যদি এই সব কিছু সরিয়ে ভিডিও দেখতে চান তবে আপনারা তাও করতে পারবেন। আর এর জন্য কিছু সহজ ট্রিক আপনাদের আজকে বলব।

যদি আপনার দেশের ইউটিউব ভিডিও URL http://www.youtube.com/watch?v=xyz1234 है, तो आपको /watch?v= হয় তবে তার জায়কা /v লিখে আর এর পরে URL

http://www.youtube.com/v/xyz1234 হয়ে যাবে।

আর এর পরে আপনারা কোন ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন, আর এটি আপনারা প্রক্সির মাধ্যমে করতে পারবেন আর এর পরে এটি অফলাইনে দেখতে পারবেন।  

নোটঃ Digit Bangla এখন Telegram য়েও, সারা দিনের সেরা টেক খবর পেতে আমাদের সাবস্ক্রাইব করুন।

Digit Bangla
Digit.in
Logo
Digit.in
Logo